ইমরান খানের চার মামলায় আগাম জামিনের মেয়াদ বাড়ল

  03-06-2023 12:43PM


পিএনএস ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও দেশটির রাজনৈতিক দল ‘পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই)’ এর চেয়ারম্যান ইমরান খানের চার মামলায় আগাম জামিনের মেয়াদ ১৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। একটি সন্ত্রাসবিরোধী আদালত ও লাহোর হাইকোর্ট জামিনের এই মেয়াদ বাড়ান।

বৃহস্পতিবার প্রথমে একটি সন্ত্রাসবিরোধী আদালতে ইমরানের জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন নিয়ে শুনানি হয়। তিন মামলায় তার জামিনের মেয়াদ আরও ১১ দিন বাড়ানো হয়।

শুনানির সময় বিচারক ইজাজ আহমদ বুত্তার পিটিআই নেতা ইমরান খানকে বলেন, পুলিশি তদন্তে তার (ইমরানের) অংশ না নেওয়ার কারণ সম্পর্কে আদালতকে জানানো হয়েছে। তবে বিচারপতি ইমরানকে স্মরণ করিয়ে দেন যে যেকোনওভাবেই হোক তাকে তদন্তে অংশ নিতে হবে। ইমরান খান বলেন, তিনি এখনও প্রাণনাশের হুমকিতে আছেন।

ইমরান খানের আইনজীবী সালমান সফদার বলেছেন, তার মক্কেল ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদে অংশ নেবে। বিচারপতিকে তিনি নিশ্চিত করেন, সরকার গঠিত যৌথ তদন্ত দলের সামনে ইমরান খান হাজির হবেন।

শুনানি শেষে জিন্নাহ হাউস, আসকারি টাওয়ার ও শাদমান পুলিশ স্টেশনে হামলার ঘটনায় করা মামলায় ইমরানের আগাম জামিনের মেয়াদ ১৩ জুন পর্যন্ত বাড়ানোর আদেশ দেন বিচারপতি।

এরপর পিটিআইপ্রধান লাহোর হাইকোর্টে হাজির হন। পিটিআই কর্মী জিলে শাহর মৃত্যুসংক্রান্ত আলামত লুকানোর অভিযোগে দায়ের করা এ মামলায় ইমরানকে দেওয়া আগাম জামিনের মেয়াদ ১৩ জুন পর্যন্ত বাড়ান লাহোর হাইকোর্টে বিচারপতি।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন