কুয়েতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত বেড়ে ৪১

  12-06-2024 07:31PM

পিএনএস ডেস্ক: কুয়েতের দক্ষিণ আহমেদি গভর্নরেটের মানগাফ শহরে শ্রমিকদের থাকার একটি ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৪১ জন নিহত হয়েছেন। বুধবার (১২ জুন) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আল জাজিরা।

কুয়েতের একজন কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, মানগাফের একটি শ্রমিক ভবনে আগুনে অন্তত ৪ জন এবং কাছাকাছি আরেকটি ভবনে অন্তত ৩৫ জন নিহত হয়েছেন।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা কুনার প্রতিবেদনে বলা হয়েছে, ভবেন কমপক্ষে ৪৩ জন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের প্রয়োজনীয় চিকিৎসার জন্য নিকটবর্তী বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে মন্ত্রণালয় জানিয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

অন্যদিকে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টিভি নিউজ বলছে, অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে চারজন ভারতীয় নাগরিকও রয়েছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার ভোরে দক্ষিণাঞ্চলীয় মানগাফ জেলায় এ অগ্নিকাণ্ডে কয়েক ডজন মানুষ আহত হয়েছেন। এলাকাটি বিদেশি শ্রমিকে অধ্যুষিত হলেও হতাহতদের জাতীয়তা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি।

উপ-প্রধানমন্ত্রী শেখ ফাহাদ আল-ইউসুফ আল-সাবাহ ঘটনাস্থল পরিদর্শনের সময় ভবনটির মালিককে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন।

স্বরাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা শেখ ফাহাদ বলেন, দুর্ভাগ্যজনকভাবে রিয়েল এস্টেট মালিকদের লোভই এসব বিষয়ের দিকে পরিচালিত করে।

কর্তৃপক্ষ জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং কী কারণে আগুন লেগেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

রাষ্ট্রীয় টেলিভিশনকে এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ‌‌যে ভবনে আগুন লেগেছে সেটি শ্রমিকদের থাকার জন্য ব্যবহৃত হয়েছিল এবং সেখানে প্রচুর শ্রমিক ছিলেন। কয়েক ডজন লোককে উদ্ধার করা হয়েছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আগুনের ধোঁয়ায় নিশ্বাসের ফলে অনেক লোক মারা গেছে।

শ্রমিকদের কর্মসংস্থানের ধরন বা উৎপত্তিস্থল সম্পর্কে বিস্তারিত কিছু না জানিয়ে তিনি বলেন, আমরা সবসময় সতর্ক থাকি এবং আবাসন আবাসনে অনেক বেশি শ্রমিককে গাদাগাদি করে রাখার বিরুদ্ধে সতর্ক করি। সূত্র: আল-জাজিরা

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন