ভারতের নির্বাচন নিয়ে মন্তব্য করতে চায় না যুক্তরাষ্ট্র

  14-06-2024 01:14PM


পিএনএস ডেস্ক: ভারতের লোকসভা নির্বাচনের বিজয়ী হয়ে সরকার গঠন করেছে নরেন্দ্র মোদির বিজেপি। সম্প্রতি অনুষ্ঠিত লোকসভা নির্বাচন নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন, ভারতের নির্বাচন সেই দেশের জনগণের সিদ্ধান্তের বিষয়।

বৃহস্পতিবার নিয়মিত ব্রিফিংয়ে একজন সাংবাদিক তার কাছে প্রশ্ন করেন- গত সপ্তাহে আমি বলেছি, নরেন্দ্র মোদি ৩৪০ আসনে (প্রকৃতপক্ষে এবারের নির্বাচনে ২৯৩ আসনে) জিতেছেন। এখানে অবস্থান করছিলেন (জন) কিরবি। তাকে এ বিষয়ে বলেছি। তার কাছে আমি বলতে চেয়েছি যে, নরেন্দ্র মোদি ভারতকে একটি হিন্দু রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছেন,যেখানে অন্য ধর্মাবলম্বীর নিরাপদ বোধ করছেন না। প্রথমবার একটি দেশের একজন প্রধানমন্ত্রী হিসেবে ৩৪০ আসনের মধ্যে একজনও মুসলিম (মন্ত্রী) নেই। আপনি কি মনে করেন?

জবাবে ম্যাথিউ মিলার বলেন, আমি এ নিয়ে অন্য কোনো মন্তব্য করব না। আগে আমরা যা বলেছি, সেটা ছাড়া অন্য কিছু বলব না। ভারতের নির্বাচন সেখানকার জনগণের সিদ্ধান্তের বিষয়।

তিনি আরও বলেন, যে নির্বাচন হয়েছে ভারতে তা আমরা সেলিব্রেট করি। ইতিহাসে কোনো একটি দেশের যেকোনো সময়ের মধ্যে এটি নির্বাচন সবচেয়ে বড় চর্চা। কিন্তু এই নির্বাচনের সুনির্দিষ্ট ফলাফল নিয়ে আমরা মন্তব্য করতে চাই না।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন