আরাফাতের ময়দানে সন্তান প্রসব করলেন পাকিস্তানি নারী হাজী

  17-06-2024 02:24PM




পিএনএস ডেস্ক: পবিত্র আরাফাতের দিবসে আরাফাতের ময়দানে মূল হজের সময় শনিবার পাকিস্তানি এক নারী একটি পুত্র সন্তান প্রসব করেছেন। পবিত্র এই ময়দানের সম্মানে ওই সন্তানের নাম রেখেছেন আরাফাত। ওই নারী গর্ভধারনের ৩৭তম সপ্তাহে এই সন্তানের জন্ম দিয়েছেন। এর মধ্য দিয়ে পবিত্র হজ তার কাছে অন্যরকম আনন্দের মুহূর্ত হয়ে উঠেছে।

তাকে এ সময় যেসব চিকিৎসক সহযোগিতা করেছেন, তারা বলেছেন মা ও নবজাতক ভাল ও সুস্থ আছে। নবজাতকের জন্মের সময় ওজন ছিল ৩.০৪ কেজি। সে সুস্থ স্থিতিশীল আছে বলে জানানো হয়েছে।

চিকিৎসক দলের নেতৃত্ব দিয়েছেন ডা. আমিনা আল শেখ। তিনি বলেন, সন্তানের জন্ম সব সময়ই আনন্দের উপলক্ষ। হজের সময় তা প্রত্যক্ষ করা আলাদা বিশেষত্ব আছে।

ওই মা তার ব্যক্তিগত তথ্য প্রকাশ করতে আগ্রহী নন। এমনকি কোনো ছবি তুলতে দিতে চান নি। শিশু এবং তাকে আরও চেকআপে রাখা হয়েছে। আরাফাতের ময়দানে শনিবার সমবেত হন কমপক্ষে ২০ লাখ নারী পুরুষ। তার মধ্যে এই সন্তানের জন্মকে ক্ষমা ও করুণার এক উপলক্ষ হিসেবে মনে করা হচ্ছে।

আরাফাতের দিবসকে ধর্মীয় দৃষ্টিতে অতি গুরুত্বপূর্ণ ও মর্যাদার হিসেবে মনে করা হয়। সেখানে এই সন্তানের জন্মকে আল্লাহর দান হিসেবে মনে করা হচ্ছে। তাকে পেয়ে পিতামাতা উভয়ের যারপরনাই আনন্দিত।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন