কিমকে আওরোস গাড়ি উপহার দিলেন পুতিন!

  19-06-2024 04:13PM

পিএনএস ডেস্ক: উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনকে একটি রাশিয়ান বিলাসবহুল আওরোস গাড়ি, একটি অ্যাডমিরাল ছোরা এবং একটি চা সেট উপহার দিয়েছেন প্রেসিডেন্ট পুতিন। তার সহকারী ইউরি উশাকভকে উদ্ধৃত করে রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম এই তথ্য জানিয়েছে।

উশাকভ উপহারের এই সংমিশ্রণের তাৎপর্য সম্পর্কে বিশদ বিবরণ দেননি। তবে বলেছেন, এগুলি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের ‘ভাবমূর্তির সাথে সম্পর্কিত’।

পুতিন কিমকে আওরোস গাড়ি উপহার দেওয়ার ঘটনা এবারই প্রথম নয়। সর্বশেষ ফেব্রুয়ারিতে কিমকে একটি আওরোস লিমুজিন উপহার দিয়েছিলেন পুতিন। তবে এবার কিমকে তিনি কোন মডেলের গাড়ি উপহার দিয়েছেন তা স্পষ্ট নয়।
বাংলাদেশি টাকায় প্রায় ৫ কোটি থেকে বিলাসবহুল রুশ আওরোস গাড়ির মূল্য শুরু হয়েছে।

দীর্ঘ ২৪ বছর পর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন উত্তর কোরিয়া সফরে গেছেন। স্থানীয় সময় মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে তিনি পিয়ংইয়ংয়ে পৌঁছান। বিমানবন্দরে পুতিনকে স্বাগত জানান উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। পুতিনের অপেক্ষায় তিনি এত রাতেও পিয়ংইয়ংয়ের বিমানবন্দরের টারমাকে দাঁড়িয়ে ছিলেন।

ছবিতে দেখা যায়, বিমানবন্দরের টারমাকে বিছানো লালগালিচায় একা দাঁড়িয়ে কিম। উড়োজাহাজ থেকে পুতিন নামতেই তার সঙ্গে কিম উষ্ণ আলিঙ্গন করেন। পরে দুই নেতা একই লিমোজিন গাড়িতে করে বিমানবন্দর ত্যাগ করেন।

পুতিনের উত্তর কোরিয়া সফরে সর্বশেষ অবস্থা নিয়ে রুশ সংবাদমাধ্যম আরআইএ জানিয়েছে, দুই নেতা একটি সমন্বিত কৌশলগত অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর করেছেন। তবে চুক্তিতে কী আছে তা এখনও বিস্তারিত জানা যায়নি। সূত্র : বিবিসি

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন