ভারতে বিষাক্ত মদপানে ২৫ জনের মৃত্যু, গুরুতর অসুস্থ অর্ধশতাধিক

  20-06-2024 11:02AM



পিএনএস ডেস্ক: বিষাক্ত মদপানে অন্তত ২৫ ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া ওই ঘটনায় গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৬০ ব্যক্তি। ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ুর কাল্লাকুরিসি জেলায়। বুধবার সকালে এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম অনলাইন এনডিটিভি। এতে বলা হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে অসুস্থ ব্যক্তিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও সতর্ক করেছেন কর্তৃপক্ষ। এমন অস্বাভাবিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। যারা এ বিষয়ে ব্যবস্থা নিতে ব্যার্থ হয়েছে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এক্সের এক বার্তায় তিনি বলেছেন, এভাবে মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত। কাল্লাকুরিসিতে যারা বিষাক্ত মদপানে প্রাণ হারিয়েছেন তাদের মৃত্যুর বিষয়টি শোনার সাথে সাথে আমি গভীরভাবে ব্যাথিত হয়েছি। এই অপরাথের সাথে যারা জড়িত তাদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এছাড়া তাদের বিরুদ্ধে দ্রুত যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, জনগণ যদি এমন অপরাধীদের বিষয়ে কর্তৃপক্ষকে অবগত করেন তাহলে তাদের বিরুদ্ধে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করব। সমাজকে ধ্বংস করে এমন অপরাধ কঠোর হস্তে দমনের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

তামিলনাড়ুর রাজভবনের এক বিবৃতিতে বলা হয়েছে, এমন করুণ মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্থানীয় প্রশাসন। এছাড়া যারা এখন অসুস্থ হয়ে মৃত্যুর দ্বারপ্রান্তে রয়েছে তাদের যথাযথ চিকিৎসা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। এভাবে বিষাক্ত মদ খেয়ে ক্রমাগত মৃত্যুর খবরে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল সরকার। ভারতে এভাবে বিষাক্ত বা অবৈধ উপায়ে তৈরি মদপানে মৃত্যুর খবর প্রথম নয়। এর আগেও ভারতের বিভিন্ন অঞ্চলে বিষাক্ত মদপানে মানুষের মৃত্যুর খবর শোনা গেছে।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন