ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় খালাস লতিফ সিদ্দিকী

  12-09-2019 11:50AM

পিএনএস ডেস্ক:মাগুরার আদালতে ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় খালাস পেয়েছেন সাবেক ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। তবে এ রায়ের বিরুদ্ধে বাদী পক্ষ আপিল করবেন বলে জানা গেছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে মাগুরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর হাকিম মাহবুবা শারমীন এ রায় দেন।

২০১৪ সালের ১৬ অক্টোবর মাগুরা সদরের বগিয়া গ্রামের বাসিন্দা সদর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে আদালতে এ মামলাটি করেন।

মামলায় বাদী অভিযোগ করেন, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস হোটেলের এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী নবী মুহম্মদ (সা.), পবিত্র হজ, তাবলিগ জামাত সম্পর্কে অবমাননাকর ও বিতর্কিত মন্তব্য করেন, যা ইসলাম ধর্মের অনুসারীদের জন্য চরম আঘাত। এ কারণে তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিৎ।

বাদী পক্ষের আইনজীবী ওয়াশিকুর রহমান কল্লোল বলেন, মামলাটি দায়েরের পর আদালত লতিফ সিদ্দিকীকে সশরীরে মাগুরা আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু লতিফ সিদ্দিকী এ পযর্ন্ত আদালতে হাজির হননি। সে কারণে মামলার চলমান আইনগত প্রক্রিয়ায় গত ৫ আগস্ট বাদী পক্ষের সাক্ষ্য সমাপ্ত করে ৭ আগস্ট যুক্তিতর্ক শুনানী শেষে রায়ের জন্য অপেক্ষমান থাকে। বুধবার মাগুরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ২ এর বিচারিক হাকিম মাহবুবা শারমীন আসামিকে খালাস প্রদানের মাধ্যমে রায় ঘোষণা করেন। এ রায়ে আমরা অসন্তষ্ট। বাদী এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন