হেফাজতের ৪ জনকে হাইকোর্টে জামিন

  03-08-2021 04:28PM

পিএনএস ডেস্ক : চট্টগ্রামের পটিয়া থানায় হামলার অভিযোগে দায়ের হওয়া মামলায় হেফাজত ইসলামের কর্মী মাওলানা মুফতি আরিফুল ইসলামসহ তিনজনকে জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিন পাওয়া অপর দুইজন হলেন- ইমতিয়াজ হোসেন ও মো. বেলাল উদ্দিন।

মঙ্গলবার (৩ আগস্ট) বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ জাহিদুল আলম চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

গত ২৬ মার্চ বিকেলে হেফাজতের কর্মীরা মিছিল বের করে। এক পর্যায়ে তারা চট্টগ্রামের পটিয়া থানায় হামলা চালায়। এ ঘটনায় ৩০ মার্চ পটিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বোরহান উদ্দিন বাদী হয়ে হেফাজতের ৭শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় গত ১০ এপ্রিল মাওলানা মুফতি আরিফুল ইসলাম, ইমতিয়াজ হোসেন ও মো. বেলাল উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে হেফাজত কর্মী বাগেরহাটের মোল্লারহাট উপজেলার আস্তাইল গ্রামের মনির সরদারকে জামিন দিয়েছেন হাইকোর্টের একই বেঞ্চ। মোল্লারহাট থানায় দায়ের করা মামলায় গত ২২ এপ্রিল পুলিশ তাকে গ্রেফতার করে। সেই থেকে তিনি কারাবন্দি। তারপক্ষে অ্যাডভোকেট মো. মেহেদী হাসান হাইকোর্টে শুনানি করেন।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন