স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের ‘দুর্নীতি’ : বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিট

  04-08-2021 02:28AM

পিএনএস ডেস্ক: হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতির বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৩ আগস্ট) জনস্বার্থে বিচারপতি এম. এনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি জমা দেওয়া হয়েছে। বাদী আনিসুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী এম. আনিসুজ্জামান এ রিট দায়ের করেন।

রিট আবেদনে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট অপরাধীদের আইনের আওতায় এনে ন্যায়বিচার নিশ্চিত করার আরজি জানানো হয়েছে।

রিটে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র অর্থ সচিব (অর্থ বিভাগের), স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্য সুরক্ষা বিভাগ), স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালক (অর্থ),গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ, গোপালগঞ্জের সিভিল সার্জন, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী, দুদক চেয়ারম্যান এবং বিডি-থাই কসমো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালককে বিবাদী করা হয়েছে।

এর আগে ‘হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি, বাথরুম লাইটের দাম ৩৮৪৩ টাকা’ শিরোনামে গত ১৩ জুলাই যমুনা টেলিভিশনে এবং ‘বঙ্গবন্ধুর মায়ের নামে প্রতিষ্ঠিত হাসপাতালের বাথরুমের ১টি লাইটের দাম ৩ হাজার ৮৪৩ টাকা’ শিরোনামে একই প্রতিবেদন দৈনিক ইত্তেফাক ও ডিজিটাল খবর২৪ ডট কম-এ প্রচার ও প্রকাশিত হয়। পরে এ বিষয়ে গত ১৫ জুলাই আনিচুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী এম. আনিসুজ্জামান বিবাদীদের প্রতি একটি নোটিশ প্রদান করেন। তবে সেই নোটিশের জবাব না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন