বিএনপি নেতা দুলুর জামিন

  29-09-2021 08:01PM

পিএনএস ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগে করা রাষ্ট্রদ্রোহ মামলায় হাইকোর্টে জামিন পেয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

আগামী ২৫ নভেম্বর পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়েছে বলে আইনজীবী অ্যাডভোকেট মো. মাহমুদুল আরিফিন স্বপন নিশ্চিত করেছেন।

জামিন বিষয়ে করা আবেদনের শুনানি নিয়ে বুধবার (২৯ সেপ্টেম্বর) বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দীন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. মাহমুদুল আরিফিন স্বপন।

এর আগে চলতি বছরের ৯ মার্চ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশোভন বক্তব্য দেওয়ার অভিযোগে মিজানুর রহমান মিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. মুসাব্বিরুল ইসলাম।

মামলায় আসামিরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও নগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

মামলায় সাক্ষী হিসেবে আছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি মো. আহসানুল হক পিন্টু, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী ও সাবেক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ।

এর আগে গত ২ মার্চ রাজশাহীর নাইস কনভেনশন সেন্টারে বিএনপির এক সমাবেশ হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে মিজানুর রহমান মিনু, মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্যান্য বিএনপি নেতারা অশোভন ও উসকানিমূলক বক্তব্য দেন। এ অভিযোগে জেলা প্রশাসকের কাছে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতারা।

মামলার বিষয়ে মুসাব্বিরুল ইসলাম বলেন, ২ মার্চ বিএনপির বিভাগীয় সম্মেলনে মিজানুর রহমান মিনু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক মেয়র বুলবুল, বিএনপি নেতা মিলন দেশ ও রাষ্ট্রবিরোধী বক্তব্য দিয়ে অস্থিতিশীল অবস্থার সৃষ্টি করতে চেয়েছিলেন। আমরা এর প্রতিবাদে মিছিল করি। সেই সঙ্গে তাদের ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেই ক্ষমা চাওয়ার জন্য। কিন্তু মিনু ও অন্যান্য নেতারা ক্ষমা না চেয়ে দুঃখ প্রকাশ করে একটি বিবৃতি দেন, যা আমাদের কাছে গ্রহণযোগ্য নয়।

তিনি আরও বলেন, ক্ষমা না চেয়ে উপহাসমূলক বিবৃতি দিয়ে তিনি (মিনু) ধৃষ্টতা দেখান। এ কারণে রাজশাহী জেলা প্রশাসকের কাছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করা হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন