লঞ্চ অগ্নিকাণ্ডে বরগুনার আদালতে মামলা

  26-12-2021 01:59PM

পিএনএস ডেস্ক: ঢাকা থেকে ছেড়ে আসা বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০ এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বরগুনা আদালতে লঞ্চ মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আইনজীবী অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির বাদী হয়ে এমভি অভিযান-১০ এর মালিকসহ ২০-২৫ জনের বিরুদ্ধে আজ রোববার মামলা দায়ের করলে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহবুব আলম মামলাটি আমলে নিয়ে এজাহারের আদেশ দিয়েছেন।

আইনজীবী অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির বলেন, অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে অসংখ্য মানুষ ক্ষতিগ্রস্ত ও মৃত্যুবরণ করেছেন। এর জন্য লঞ্চ কর্তৃপক্ষের অবহেলা ছিল। লঞ্চটিতে যান্ত্রিক ত্রুটি থাকা সত্ত্বেও শত শত যাত্রী নিয়ে ঘাঁট ছাড়েন। ফলে এক বিভীষিকাময় ঘটনার জন্ম হয়েছে। আমি ব্যক্তিগতভাবে এবং একজন আইনজীবী হিসেবে এ ট্রাজেডির সঠিক তদন্ত ও ন্যায় বিচারের জন্য স্বেচ্ছায় এ মামলাটি দায়ের করেছি। আশাকরি ন্যায়বিচার পাব।

উল্লেখ্য, রাজধানী ঢাকা থেকে প্রায় পাঁচ শতাধিক যাত্রী নিয়ে ছেড়ে আসা বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০ এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার দিকে ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলের কাছে সুগন্ধা নদীর মাঝখানে দুর্ঘটনার কবলে পড়ে লঞ্চটি।

গতকাল শনিবার ৩০টি লাশের বেলা ১১ টায় সার্কিট হাউজ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে নামাযে জানাজা শেষে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় পোটকাখালী এলাকায় গণ কবর তৈরি করে শনাক্তহীন লাশগুলোর দাফন সম্পন্ন করা হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন