সম্রাটের জামিন আবেদনের শুনানি আজ

  28-04-2022 11:12AM

পিএনএস ডেস্ক :জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটের জামিন আবেদনের ওপর শুনানির জন্য আজ দিন ধার্য রয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ১৩ এপ্রিল এই মামলায় একই আদালত সম্রাটের জামিন আবেদন নামঞ্জুর করেন।

সম্রাটের আইনজীবী এহসানুল হক সমাজী বলেছেন, ইতোমধ্যে সম্রাটের বিরুদ্ধে থাকা চার মামলার মধ্যে তিনটিতেই জামিন পেয়েছেন তিনি। দুদকের এই মামলায় জামিন পেলে তার কারামুক্তিতে বাধা থাকবে না।

এর আগে ১১ এপ্রিল রমনা থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের এক মামলায় স্থায়ী জামিন পান সম্রাট। ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেখার সম্রাটের স্বাস্থ্যগত কারণ বিবেচনায় এ আদেশ দেন।

গত ১০ এপ্রিল তিনি ২০১৯ সালে রমনা থানায় দায়েরকৃত অর্থপাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ-সংক্রান্ত পৃথক দুটি মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পান।

জানা গেছে, ২০১৯ সালের ১২ নভেম্বর দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম। ২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটিতে চার্জশিট জমা দেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

২০১৯ সালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর সম্রাটের নাম উঠে আসে। এরপর থেকেই তাকে নিয়ে শুরু হয় নানা গুঞ্জন। অভিযান শুরুর পর কয়েকজন গ্রেপ্তার হলেও খোঁজ পাওয়া যায় না সম্রাটের। এসবের মধ্যে তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়।

২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাট ও আরমানকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে বিভিন্ন মামলায় সম্রাটকে কয়েক দফায় রিমান্ডে নেওয়া হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন