পদ্মাসেতুর নাট বল্টু খোলা বায়েজিদ তালহার জামিন স্থগিত

  18-09-2022 01:52PM



পিএনএস ডেস্ক : পদ্মাসেতুর রেলিং থেকে নাট-বল্টু খুলে টিকটক ভিডিওর ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় আসামি বায়েজিদ তালহাকে হাইকোর্টের দেওয়া জামিন ৩১ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

রোববার (১৮ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর।

গত ১৪ সেপ্টেম্বর হাইকোর্ট বায়েজিদ তালহাকে জামিন দেন। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ২৭ জুন পদ্মাসেতুর রেলিং থেকে নাট-বল্টু খুলে নেয়ার ঘটনায় দায়ের করা মামলার আসামি বায়েজিদ তালহার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন শরীয়তপুরের আদালত। রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

পদ্মাসেতু উদ্বোধনের পর জনসাধারণের জন্য খুলে দেওয়ার দিনে ২৬ জুন একটি টিকটক ভিডিও ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, বায়েজিদ তালহা সেতুর রেলিংয়ের পাশে দাঁড়িয়ে দুটি বল্টুর নাট খুলছেন। এরপর তিনি এ নিয়ে টিকটক ভিডিওতে নেতিবাচক কথা বলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করেন। বিষয়টি ছড়িয়ে পড়ার পরপরই ঐদিন বিকেলে তাকে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে আটক করে সিআইডি। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়।

এ মামলায় নিম্ন আদালতে জামিন নাকচ হওয়ার পর হাইকোর্টে জামিন আবেদন করেন তালহা।

আবেদনের শুনানি নিয়ে ১৪ সেপ্টেম্বর হাইকোর্ট তাকে জামিন দিয়ে রুল জারি করে। ঐ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন