সিএনজির লুকিং গ্লাস বাইরে প্রতিস্থাপনের নির্দেশ

  06-12-2022 04:56PM

পিএনএস ডেস্ক : সারা দেশের সিএনজিচালিত অটোরিকশার সামনের উভয় দিকের বাইরে (ডানে ও বাঁয়ে) আয়না প্রতিস্থাপনের জন্য দুই মাসের মধ্যে যথাযথ ব্যবস্থা নিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।

আদেশে আগামী দুই মাসের মধ্যে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) যথাযথ ব্যবস্থা নিতে বলেছেন আদালত। একই সঙ্গে লুকিং গ্লাস প্রতিস্থাপন বিষয়ে বৃহৎ পরিসরে জাতীয় পত্রিকায় এবং গণমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে বিষয়টি সংশ্লিষ্টদের জানাতে বলেছেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

শুনানি শেষে অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ বলেন, অটোরিকশার লুকিং গ্লাস বাইরে প্রতিস্থাপনের আদেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশে সিএনজির গ্লাস বাইরে প্রতিস্থাপন করার জন্য বিআরটিএকে আগামী দুই মাসের মধ্যে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আদেশ অনুসারে সিএনজিচালিত অটোরিকশায় এখন থেকে বাধ্যতামূলকভাবে ফ্ল্যাট আয়না লাগাতে হবে। ঐচ্ছিকভাবে পেছনে দেখার জন্য ছোট ক্যামেরা লাগানো যাবে। আগামী ২৮ ফেব্রুয়ারি পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে।


পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন