নরসিংদীতে স্ত্রী-সন্তানকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

  18-05-2023 04:41PM

পিএনএস ডেস্ক : নরসিংদীতে স্ত্রী ও শিশুসন্তানকে হত্যার দায়ে ফখরুল ইসলাম (৩১) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এর বিচারক শামীমা পারভীন এ রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ফখরুল ইসলাম সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের ঘোড়াদিয়া গ্রামের মো. সাইফুল্লাহর ছেলে।

মামলার বিবরণের বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী এম এ এন অলিউল্লাহ জানান, ২০১৯ সালে নরসিংদী শহরের পূর্ব দত্তপাড়া মহল্লার মো. পারভেজ মিয়ার মেয়ে রেশমী আক্তারের সঙ্গে ঘোড়াদিয়ার ফখরুল ইসলামের বিয়ে হয়। তাদের দাম্পত্যজীবনে এক ছেলেসন্তানের জন্ম হয়। বেকার থাকায় স্ত্রীর কাছ থেকে টাকা চাইতেন স্বামী ফখরুল। না দিলে স্ত্রীকে মারধর করতেন তিনি। এতে মেয়েকে শারীরিক নির্যাতন থেকে রক্ষার জন্য বিভিন্ন সময়ে ফখরুলকে টাকা-পয়সা দিয়ে আসছিল রেশমীর পরিবার। তাদের সংসারে কলহ লেগেই থাকত।

২০২১ সালের ১৩ ডিসেম্বর খাটের ওপর স্ত্রী রেশমী আক্তার ও ১৬ মাসের ছেলেসন্তানের গলাকাটা মরদেহ দেখতে পান প্রতিবেশীরা। বিষয়টি পুলিশকে জানানো হয়। ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই রাতেই স্থানীয়দের সহায়তায় অভিযুক্ত ফখরুলকে আটক করে পুলিশ। এ সময় পুলিশের কাছে চাকু দিয়ে স্ত্রী ও সন্তানকে হত্যার কথা স্বীকার করেন ফখরুল। এ ঘটনায় নিহত রেশমীর বাবা মো. পারভেজ মিয়া বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ২০২২ সালের ৩১ জানুয়ারি স্বামী ফখরুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত আসামির জবানবন্দি গ্রহণসহ ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামি ফখরুল ইসলামকে মৃত্যুদণ্ড দেন।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন