৮ হাজার টাকায় বিক্রি হলো ইলিশটি

  05-07-2022 06:54PM

পিএনএস ডেস্ক : বরগুনার আমতলীর পায়রা নদীতে জেলের জালে ধরা পড়েছে পৌনে ৩ কেজি ওজনের একটি বিশাল আকারের ইলিশ। মাছটি বিক্রি হয়েছে ৮ হাজার টাকায়।

জানা গেছে, আমতলী পৌরসভার ৯নং ওয়ার্ডের লোছা গ্রামের জেলে রাজু গাজী গত রোববার পায়রা নদীতে জাল ফেলে মাছের জন্য অপেক্ষা করেন। পরে রাতে জাল তুলে দেখেন বিশাল আকারের একটি ইলিশ জালে ধরা পড়েছে। মাছটি বাজারে এনে ওজন দিয়ে দেখেন পৌনে ৩ কেজি। জেলে রাজু গাজীর নিকট কাছ থেকে পাইকারি মাছ ব্যবসায়ী আলামিন বয়াতি সেটি ৭ হাজার ৫শ’ টাকায় কিনে নেন। পরে তিনি কামাল হোসেন নামে এক ক্রেতার কাছে ৮ হাজার টাকায় বিক্রি করেন।

জেলে রাজু গাজী বলেন, এ বছর পায়রা নদীতে এতোবড় সাইজের ইলিশ ধরা পড়েছে বলে আমার জানা নেই। পাইকারি ক্রেতা আলামিন বয়াতি জানান, মাছটি কেনার পর পরই অনেক লোক মাছটি এক নজর দেখার জন্য ভিড় জমান।

কামাল হোসেন নামে এক ক্রেতা ৮ হাজার টাকায় মাছটি কিনে নেন। আমতলী বাজারের হিজবুল্লাহ মৎস্য আড়তের মালিক মেনাজ উদ্দিন চৌকিদার বলেন, এ বছর আমতলী বাজারে এপর্যন্ত এতোবড় সাইজের ইলিশ আর বাজারে আসেনি।

আমতলী উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শহীদুল ইসলাম বলেন, সাগরে ইলিশ ধরা বন্ধ থাকায় অবাধ বিচরণের ফলে সুষম খাবার খেয়ে মাছ দ্রুত বড় হচ্ছে। যে কারণে নদীতে বড় সাইজের মাছ ধরা পড়ছে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন