১ জাবাভোল মাছে ২ লাখ টাকা

  19-08-2022 08:43PM

পিএনএস : বঙ্গোপসাগরে জেলেদের জালে ধরা পড়ছে সাড়ে ১৯ কেজি ওজনের একটি জাবাভোল মাছ। সন্ধ্যায় ‘এফবি আলাউদ্দিন’ ফিশিং ট্রলারের জালে মাছটি ধরা পড়ে।

শুক্রবার বাগেরহাটের কেবি ফিশারিঘাটের অনুপ কুমারের আড়তে মাছটি বিক্রির জন্য তোলা হয়। পরে কেজি প্রতি ৯ হাজার ৭৪৩ টাকা দামে ১ লাখ ৯০ হাজার টাকা দিয়ে মাছটি কিনে নেন বাগেরহাটের মাছ ব্যবসায়ী মো. অলিল খলিফা। এ সব খবর ছড়িয়ে পড়লে মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় করে।

ফিশিং ট্রলার এফবি আলাউদ্দিনের মাঝি জাফর বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় লোকালয়ে ফেরার আগে আমরা জাল তুলতে শুরু করি। এ সময়ে জালে ধরা পড়ে সাড়ে ১৯ কেজি ওজনের একটি জাবাভোল মাছটি। এই মাছের ঔষধি গুণ থাকার কারণে এর মূল্য অনেক বেশি।

মাছ ব্যবসায়ী অলিল খলিফা জানান, জাবাভোল মাছের মন ৫ লাখ টাকা। সেই হিসেবে সাড়ে ১৯ কেজি ওজনের মাছটি ১ লাখ ৯০ হাজার টাকায় কিনেছি। এখন এই মাছটি বরফ দিয়ে পিরোজপুর জেলার পাড়েরহাট মৎস্য বন্দরে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে বিক্রির জন্য চট্টগ্রামে পাঠানো হবে। আশা করি, মাছটি থেকে আমি ৫০ হাজার টাকার লাভ করতে পারবো।

বাগেরহাটের কেবি ফিশারিঘাট আড়তদার সমিতির সভাপতি শেখ আবেদ আলী বলেন, জাবাভোলা মাছ খুব একটা পাওয়া যায় না। এই মাছের ঔষধি গুণ থাকায় দেশ বিদেশে ব্যাপক চাহিদা রয়েছে। ব্যবসায়ীদের কাছ থেকে ওষুধ উৎপাদন কোম্পানিগুলো এই মাছ চড়া মূল্যে কিনে নেয়।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন