পোষা কুকুরকে পিটিয়ে হত্যায় আদালতে মামলা

  29-11-2023 01:26PM



পিএনএস ডেস্ক: বরগুনায় একটি মা কুকুরকে পিটিয়ে হত্যার অভিযোগে আদালতে মামলা হয়েছে। মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালতের বিচারক মাহবুব আলম।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বরগুনা সদরের খাকবুনিয়া এলাকার বাসিন্দা মো. আনিসুর রহমান বাদী হয়ে বরগুনা মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলা করেন। আসামিরা হলেন- একই এলাকার মো. রাকিব পঞ্চায়েত, মো. মাওলা পঞ্চায়েত ও মো. আবু পঞ্চায়েত।

মামলার আইনজীবী নেপোলিয়ন বলেন, আসামিরা গত রোববার বরগুনা সদরের খাকবুনিয়া এলাকায় ফাঁদ পেতে একই এলাকার আনিসুর রহমান নামে এক ব্যক্তির একটি পোষা কুকুরকে পিটিয়ে ও লোহার টেঁটা দিয়ে আঘাত করে প্রকাশ্যে হত্যা করেন। কুকুরটির পাঁচটি বাচ্চা রয়েছে। এ সময় বাদী ঘটনাস্থলে গিয়ে পোষা কুকুরটিকে হত্যা না করার জন্য আসামিদের অনুরোধ করেন। এছাড়া আসামিরা খাকবুনিয়া এলাকার শতাধিক কুকুর হত্যা করেছেন। আদালত ঘটনার বর্ণনা শুনে মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

পরে কুকুর হত্যার অভিযোগে প্রাণী কল্যাণ আইন, বন্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে অভিযুক্ত মো. রাকিব পঞ্চায়েত, মো. মাওলা পঞ্চায়েত ও মো. আবু পঞ্চায়েতকে আসামি করে তাদের বিরুদ্ধে আদালতে একটি মামলা করেন আনিসুর।

বাদী আনিসুর রহমান বলেন, শুধু আমার পোষা কুকুরই নয়, এ ঘটনার দুইদিন আগে আমাদের গ্রামের খবির উদ্দিন ও খলিল হাওলাদারের দুইটি পোষা গর্ভবতী কুকুরকে একইভাবে পিটিয়ে হত্যা করেন আসামিরা। এভাবে নিষ্ঠুরভাবে প্রাণী হত্যায় তাদের কঠিন শান্তি চাই।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন