কোভিড হাসপাতালের খালি শয্যার তথ্য প্রকাশের নির্দেশ

  11-07-2020 09:30PM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় ডেডিকেটেড হাসপাতালে বরাদ্দ ও খালি শয্যার তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ৯ জুলাই স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালকের কাছে পাঠানো এক চিঠিতে এ কথা বলা হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনাল-১ অধিশাখার উপসচিব ও কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ফোকাল পয়েন্ট শামীমা নাসরীন স্বাক্ষরিত ওই চিঠিতে আরও বলা হয়েছে, কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ১৩তম সভায় এমন সুপারিশের ভিত্তিতে সারাদেশে কোভিড চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালসমূহের খালি শয্যার উপযোগিতা বাড়ানোর লক্ষ্যে নিয়মিতভাবে স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে বরাদ্দ ও খালি শয্যার তথ্য প্রকাশ করা একান্ত প্রয়োজন।

এমতাবস্থায় স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রতিদিন বরাদ্দ ও খালি শয্যার তথ্য প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের (হাসপাতাল) দৃষ্টি আকর্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গহণের জন্য এর অনুলিপি কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সভাপতি এবং বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের প্রেসিডেন্ট, সিনিয়র শিশু বিশেষজ্ঞ প্রফেসর ডা. মোহাম্মদ শহীদুল্লা এবং রোগগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট পরিচালক ও কোভিড ১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সদস্য-সচিব প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের দপ্তরের পাঠানো হয়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন