সাবেক অর্থমন্ত্রী মুহিতের মৃত্যুর গুজব

  05-08-2021 03:20AM

পিএনএস ডেস্ক: সাবেক অর্থমন্ত্রী ও সিলেটের কৃতি সন্তান আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুর গুজব ওঠেছে।

বুধবার রাত ১১টার দিকে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর মৃত্যু সংবাদটি প্রচার করতে থাকেন। এরপর থেকে দ্রুতগতিতে ভুয়া এ খবরটি ছড়াতে থাকে।

এ ব্যাপারে আবুল মাল আব্দুল মুহিতের ব্যক্তিগত কর্মকর্তা কিশোর ভট্টাচার্য জনি জানিয়েছেন, সাবেক অর্থমন্ত্রী অনেকটাই ভালো আছেন। আজ বাংলাদেশ-অস্ট্রেলিয়া খেলা দেখেছেন। খাওয়া শেষ করে এখন সিএমএইচ হাসপাতালে রেস্টে আছেন।

এছাড়া মুহিতের ছোট ভাই ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বুধবার রাতে জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি স্বাভাবিকভাবে খাওয়া-দাওয়া ও কথাবার্তা বলতে পারছেন।

তিনি বলেন, সাবেক অর্থমন্ত্রীর শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তবে মঙ্গলবার দ্বিতীয় দফা করোনা পরীক্ষা করালে ফল পজিটিভ এসেছে।

এর আগে গত ২৪ জুলাই ৮৭ বছর বয়সী মুহিতের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকে রাজধানীর বনানীর বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি।

এই অবস্থায় ২৮ জুলাই বিকেলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তার তেমন শারীরিক জটিলতা না থাকলেও শ্বাসকষ্টজনিত জটিলতার শঙ্কা এড়াতে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানান স্বজনরা।

নমুনা পরীক্ষায় আবুল মাল আবদুল মুহিতের পাশাপাশি তার ছেলে শাহেদ মুহিতের শরীরেরও করোনা শনাক্ত হয়। শাহেদ এখন বাসায় আইসোলেশনে রয়েছেন। মুহিত ইতোমধ্যে করোনা টিকার দুটি ডোজই নিয়েছিলেন।

প্রসঙ্গত, আবুল মাল আবদুল মুহিত ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারে অর্থমন্ত্রীর দায়িত্ব পালনের পর রাজনীতি থেকে অবসর নেন। তিনি এ পর্যন্ত ১২টি বাজেট উপস্থাপন করেন, যার মধ্যে ১০টি আওয়ামী লীগ সরকার আমলের।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন