শাহজালালে ৫৪ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী গ্রেফতার

  05-08-2021 05:58PM

পিএনএস ডেস্ক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৫৪ লাখ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রাসহ এক যাত্রীকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বৃহস্পতিবার (৫ আগস্ট) তুরস্কের ইস্তাম্বুলগামী ফ্লাইটের যাত্রী মামুনের কাছ থেকে ওই মুদ্রাগুলো জব্দ করা হয়। তার বিরুদ্ধে কাস্টমস ও ফৌজদারি আইনে মামলা দায়ের করা হয়েছে।

শুল্ক গােয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক তানভীর আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গােয়েন্দা জানায়, গােপন সংবাদ থাকায় সংস্থাটির সহকারী পরিচালক মো. ইফতেখার আলম ভূইয়ার নেতৃত্বে কাস্টমস গােয়েন্দার একটি দল বুধবার (৪ আগস্ট) রাতেই বিমানবন্দরে অবস্থান নেয়। এরপর রাত সাড়ে তিনটায় ইস্তাম্বুলগামী তার্কিশ এয়ারলাইন্সের (ফ্লাইট নং-টিকে ৭১৩) সন্দেহভাজন যাত্রী মামুন ব্যাপারীর ব্যাগেজ দ্বিতীয়বার স্ক্যানিং করা হয়। তখন সন্দেহ হলে ব্যাগেজ কাউন্টারে তল্লাশি করে এর ভেতরে বিশেষভাবে লুকানো অবস্থায় মােট ২ লাখ ৬২ হাজার সৌদি রিয়েল পাওয়া যায়। যার মূল্যমান বাংলাদেশি টাকায় আনুমানিক ৫৩ লাখ ৭১ হাজার টাকা।

জিজ্ঞাসাবাদে ওই যাত্রী মুদ্রাগুলো সংগ্রহের বৈধ কোনো কাগজপত্র প্রদর্শন করতে পারেননি। এরপর তার বিরুদ্ধে কাস্টমস অ্যাক্ট ও ১৯৬৯ ধারায় বিভাগীয় মামলা এবং ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

পিএনএস/এসআইআর



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন