অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু

  28-09-2021 07:49PM

পিএনএস ডেস্ক: উচ্চ আদালতের নির্দেশে দেশের অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। মঙ্গলবার দুপুরের পর থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গেছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার গণমাধ্যমকে বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী বিটিআরসি তালিকা করেছে। সেই তালিকা ধরে অনিবিন্ধত নিউজ পোর্টালগুলো বন্ধ করা হচ্ছে।

এদিকে বিকালে ৫টার পর বিডিনিউজ২৪, বাংলানিউজ২৪, জাগো, ঢাকাপোস্ট, টিবিএস-এর মতো অনেক নিউজ পোর্টালগুলো ব্লক পাওয়া যায়। যদিও পরে আবার এগুলো চালু হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জানান, এই বন্ধ প্রক্রিয়ায় যদি কোনো ভুল ত্রুটি হয়, ভুলে যদি কোনো পোর্টাল বন্ধ করা হয়- তাহলে সংশ্লিষ্ট পোর্টাল কর্তৃপক্ষ বিটিআরসির সঙ্গে যোগাযোগ করে নিবন্ধনের তথ্য প্রমাণ দিলে সেসব সাইট খুলে দেওয়া হবে।

গত ১৪ সেপ্টেম্বর অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল সাতদিনের মধ্যে বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছিলেন।

হাইকোর্টের এই নির্দেশের পরে বিটিআরসি সময় চেয়ে আবেদন করে। সেই আবেদনের ওপর শুনানি নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ বিটিআরসিকে আদেশ প্রতিপালনে আরও দুই সপ্তাহ সময় দেন। এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য আগামী ২৫ অক্টোবর দিন ধার্য করেছেন হাইকোর্ট।

পিএনএস/ জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন