ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮২

  12-10-2021 06:49PM

পিএনএস ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুইজন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মোট মৃত্যুবরণ করেছেন ৮০ জন। একই সময়ে সারাদেশে ১৮২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়ার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হাসপাতালে ভর্তি ১৮২ জনের মধ্যে রাজধানীর হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪৩ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৯ জন।

এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা ৯১৬ জন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৪২ ও ঢাকার বাইরে ১৭৪ জন।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ১ জানুয়ারি থেকে মঙ্গলবার পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২০ হাজার ৫১৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৫২২ জন।

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্ট সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বর সাত হাজার ৮৪১ জন এবং ১২ অক্টোবর পর্যন্ত দুই হাজার ৩২১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বরে ২৩ জন এবং ১১ অক্টোবর পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন