বাড়তে পারে বৃষ্টি, কমবে তাপমাত্রা

  13-10-2021 01:15PM

পিএনএস ডেস্ক: দেশের চার বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী দু'একদিনের মধ্যে সারাদেশে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। পাশাপাশি কমতে পারে দিন ও রাতের তাপমাত্রা।

বুধবার (১৩ অক্টোবর) বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। লঘুচাপটির অবস্থান পরিবর্তনের সঙ্গে বৃষ্টির মাত্রা বাড়তে পারে। দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। এছাড়া মৌসুমি বায়ু দেশের অন্যান্য অঞ্চলে কম সক্রিয় রয়েছে। ফলে দেশের বিভিন্ন স্থানের আবহাওয়া বেশিরভাগ সময় শুষ্ক থাকার সম্ভাবনা আছে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ময়মনসিংহে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বৃষ্টিপাতের তথ্যে বলা হয়েছে, আগামী ৫ দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন