কাকরাইলে সংঘর্ষ: আহত ৫ পুলিশ, আটক ৩

  15-10-2021 03:37PM

পিএনএস ডেস্ক:রাজধানীর কাকরাইল মোড়ে দায়িত্বরত পুলিশের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সেসময় ৫ পুলিশ সদস্য আহত হন এবং ৩ মিছিলকারীকে আটক করা হয়।

শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে মিছিল নিয়ে কাকরাইল মোড়ে পৌঁছালে পুলিশের সঙ্গে তাদের এ সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এ তথ্য নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা ডিভিশনের উপকমিশনার সাজ্জাদ হোসেন বলেন, 'সংঘর্ষে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। ৩ মিছিলকারীকে আটক করা হয়েছে।'

জানা গেছে, মিছিলকারীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। মিছিলকারীরা তখন আশপাশের অলি-গলিতে ছড়িয়ে পড়েন। এ সময় ইটের আঘাতে সাংবাদিকসহ কয়েকজনকে আহত হতে দেখা যায়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল আহাদ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে মিছিলকারীদের জলকামান দিয়ে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। পরে মিছিলকারীরা বিজয়নগর, নাইটিংগেল মোড়, দৈনিক বাংলার মোড় ও পল্টন মোড়ের বিভিন্ন গলিতে অবস্থান নেন।

কুমিল্লায় গত ১৩ অক্টোবর সকালে একটি খবর ছড়ানোর পর চাঁদপুরসহ বিভিন্ন জেলায় নিহত ও সহিংসতার পরিপ্রেক্ষিতে সারাদেশেই বিজিবি মোতায়েন রয়েছে। শুক্রবার জুমার নামাজকে ঘিরে নিরাপত্তা জোরদারে নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। এরই অংশ হিসেবে বায়তুল মোকাররম এলাকাকে নিরাপত্তা বলয়ের আওতায় আনা হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন