রাশিয়া গেলেন বাংলাদেশ বিমানবাহিনী প্রধান

  20-10-2021 08:21PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি সস্ত্রীক এবং দুইজন সফরসঙ্গীসহ রাশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। Ministry of Defence, The Russian Federation Ges Federal Service for Military Technical Cooperation (FSMTC) of Russia এর আমন্ত্রণে আজ বুধবার ৭ দিনের সরকারী সফরে ঢাকা ত্যাগ করেন তিনি।

সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান Commander in Chief of the Aerospace Forces, Russian Federation, General Surovikin Sergey Vladimirovich এর সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করবেন এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

এ ছাড়া তিনি রাশিয়ার Deputy Defence Minister Colonel General Alexander Formin, রাশিয়ার খ্যাতনামা প্রতিষ্ঠান ROSOBORONEXPORT এর মহাপরিচালক এবং ন্যাশনাল এভিয়েশন সার্ভিস কোম্পানি (এনএএসসি) এর প্রতিনিধির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পেশাগত বিষয়ে আলোচনা করবেন। রাশিয়ায় অবস্থানকালে বিমান বাহিনী প্রধান বিভিন্ন বিমান এবং হেলিকপ্টারের প্রোডাকশন প্ল্যান্টসহ রাশিয়ার বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা যাচ্ছে। এ ছাড়া এই সফরের মাধ্যমে রাশিয়ার শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সঙ্গে ফলপ্রসু মত বিনিময় করার সুযোগ সৃষ্টি হবে। যার ফলে বাংলাদেশ বিমান বাহিনীতে উন্নত প্রযুক্তির সংযোজন, সরঞ্জামাদি সংগ্রহ ও রক্ষণাবেক্ষণে গতিশীলতা এবং সক্ষমতা বৃদ্ধির বিশেষ সুযোগ হবে। উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান রাশিয়া সফর শেষে প্রত্যাবর্তনের প্রাক্কালে ইউএই (দুবাই) এ অনুষ্ঠিতব্য ‘দুবাই এক্সপো-২০২১’ পরিদর্শন করবেন।


পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন