হাসপাতালে আরও ১২৩ ডেঙ্গুরোগী

  22-10-2021 06:45PM

পিএনএস ডেস্ক : গত ২৪ ঘণ্টায় আরও ১২৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতে ১১৬ জন এবং অন্যান্য বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন সাত জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নতুন ১২৩ জনসহ দেশের বিভিন্ন হাসপাতালে ৭৮০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬২৫ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ১৫৫ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২১ সালের ১ জানুয়ারি থেকে শুক্রবার (২২ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ২২ হাজার ১৩০ জন ভর্তি হয়েছেন। একই সময়ে হাসপাতাল থেকে সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ২৬৬ জন। এ সময়ে মোট মারা গেছেন ৮৪ জন। এর মধ্যে জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ডেঙ্গুতে ১২ জনের মৃত্যু হলেও আগস্টে ৩৪ জন ও সেপ্টেম্বরে ২৩ জনের মৃত্যু হয়। আর অক্টোবরে এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন