‘রুখে দাঁড়াই’ ব্যানারে নারী সহিংসতা বিরোধী সাইকেল র‍্যালি

  05-12-2021 06:05PM

পিএনএস ডেস্ক: রাজধানীতে নারী সহিংসতা ও সন্ত্রাস বিরোধী সামাজিক কার্যক্রমের আওতায় আন্তর্জাতিক যুব সংগঠন- ইভলিউশান-৩৬০ এর আয়োজনে "প্রজেক্ট: রুখে দাঁড়াই" এর ব্যানারে সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

প্রায় ৪ শতাধিক তরুণ-তরুণীর অংশগ্রহণে শুক্রবার (৩ ডিসেম্বর) ভোর ৬ টায় কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশ থেকে যাত্রা শুরু হয় এবং বিভিন্ন এলাকা ঘুরে র্যা লীটি কেন্দ্রীয় শহীদ মিনারেই শেষ হয়। র‍্যালি শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সাইকেল র্যা লীতে অংশগ্রহনকারী রোভার স্কাউট ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংস্থার তরুণ-তরুণীদের দলনেতাদের হাতে ইভলিউশান-৩৬০ সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

নারী সহিংসতা ও সন্ত্রাস বিরোধী এই সাইকেল র‍্যালির আয়োজনকে স্বাগত ও অভিনন্দন জানিয়ে এক টেলিফোন বার্তায় পুলিশের ডিআইজি-সিআইডি হেলাল উদ্দিন বদরী বলেন, তারুণ্য শক্তির এই সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ বিশাল সাইকেল র‍্যালি সব ধরণের সামাজিক অপশক্তির জন্য একটি বার্তায় জানায় যে “তরুণরাই পারে সব অশুভ শক্তির বিরুদ্ধে জাগরণ ঘটাতে।”

শান্তিপূর্ণ এই সমাবেশে উপস্থিত ছিলেন তামাক-মাদক-সন্ত্রাস-দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন জোট ক্যাট এর সভাপতি ও দৈনিক বঙ্গজননীর প্রধান সম্পাদক এবং ইভলিউশান-৩৬০ এর প্রধান উপদেষ্টা আলী নিয়ামত, মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার জাহিদ হোসেন।

সার্বিক তত্তাবধানে ছিলেন ইভলিউশান-৩৬০ এর প্রতিষ্ঠাতা সভাপতি, আন্তর্জাতিক ডায়না এওয়ার্ড-২০২১ প্রাপ্ত উপমা আহমেদ এবং সমন্বয়কারী হিসেবে ছিলেন ইভলিউশান-৩৬০ এর কর্মকর্তা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কাজী সুবাহ শানিন।

উল্লেখ্য, ইভলিউশান-৩৬০ "প্রজেক্ট: রুখে দাঁড়াই " এর ধারাবাহিকতায় বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতার আয়োজন সম্পন্ন করেছে। ১১ ডিসেম্বর রাজধানীতে আনুষ্ঠানিকভাবে মহান বিজয় দিবসের প্রাক্কালে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে বলে জানালেন ইভলিউশান- ৩৬০ এর সভাপতি উপমা আহমেদ।

পিএনএস/আইএইচ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন