সরকারি দপ্তরের পিয়ন এমপিদেরও দাম দেয় না: নাজিম উদ্দিন

  17-01-2022 05:08PM

পিএনএস ডেস্ক:ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ অভিযোগ করে বলেছেন, সরকারি দপ্তরের পিয়নরাও সংসদ সদস্যদের দাম দেয় না। এমপি হিসেবে একজন সচিবের কাছে গেলে কোন মূল্যায়ন নেই। তার শ্রদ্ধাবোধ নেই।

আমলাতন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হতে সকল এমপিদের আহ্বান জানান তিনি।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এর আগে সকাল ১১টার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

সংসদ সদস্যদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা এমপি হয়ে আসছেন দেখেন আপনারা পার্লামেন্টে... আপনাদের কী রকম করে। শুধু স্যারটাই বলে। এই স্যারটা না বলে পারে না। আমরা আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে গেছি। সংসদ সদস্যদের বলবো, দয়া করে আমলাতন্ত্র থেকে রেহাই পাওয়ার জন্য আপনারা শক্ত হোন। শক্ত না হলে তারা আমাদের গুরুত্ব দেবে না।

‘বিভিন্ন ধরনের অপপ্রচার হয়’ দাবি করে ইউটিউব বন্ধের দাবি করে নাজিম উদ্দিন বলেন, ‘ইউটিউবে দেখি- খালেদা জিয়া মরে যাচ্ছেন। শেখ হাসিনা কালকেই ক্ষমতাচ্যুত হয়ে যাচ্ছেন। আবার দেখি সেনাপ্রধানদের টেনে নামানো হচ্ছে।’ এই যে প্রোপাগান্ডা ইউটিউবে দেখি... এগুলো কোত্থেকে আসছে? এভাবে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। তথ্য মন্ত্রণালয় কী করে আমরা বুঝি না।

তিনি আরও বলেন, কালকে সকালে ঘুম থেকে উঠে শুনবেন শেখ হাসিনা ক্ষমতায় নেই। আমরা স্তম্ভিত হয়ে যাই। বলা হয়, সত্য ঘটনা। এভাবে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। গ্রামের মানুষ এসব দেখে ভাবেন, না জানি বাংলাদেশে কী হচ্ছে! তথ্য মন্ত্রণালয়কে বলবো দরকার হলে ইউটিউব বন্ধ করে দেন। ক্রিমিনাল ও স্বাধীনতা বিরোধীদের সাথে আমাদের কোন আপোষ থাকতে পারে না।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন