রাজউকের নতুন চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা

  18-05-2022 09:55PM

পিএনএস ডেস্ক : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) মো. আনিছুর রহমান মিঞা। তিনি সংস্থাটির চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরীর স্থলাভিষিক্ত হবেন।

আজ বুধবার (১৮ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) মো. আনিছুর রহমান মিঞাকে রাজউকের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ করা হয়েছে। জনস্বার্থে জারি করা এই আদেশ ৪ জুন থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

বিসিএস একাদশ ব্যাচের প্রশাসন ক্যাডার কর্মকর্তা আনিছুর রহমানের গ্রামের বাড়ি গাজীপুরের পুবাইলে। এর আগে তিনি ট্ঙ্গাইল ও নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেন। এরপর প্রায় দেড় বছর রাজউকের পরিচালক পদে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ১ আগস্ট তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব হিসেবে যোগদান করেন।

২০২০ সালের ২৬ সেপ্টেম্বর সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান। এরপর রাজউকের চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়ার আগ পর্যন্ত তিনি একই মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন। প্রশাসনে সৎ কর্মকর্তা হিসেবে পরিচিত আনিছুর রহমান মিঞা ২০২৩ সালের ১ এপ্রিল অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা রয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র সন্তানের জনক।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন