চরম দুঃসময়েও দেশে খাদ্যের কোনো কষ্ট নেই: কৃষিমন্ত্রী

  20-05-2022 11:30PM

পিএনএস ডেস্ক : বর্তমান সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে বিশ্বব্যাপী চলমান এ চরম দুঃসময়েও দেশে খাদ্য সংকট নেই বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, গত ১৩ বছরে দেশে কোনো খাদ্যসংকট হয়নি। এমনকি করোনা এবং সাম্প্রতিক যুদ্ধের কারণে খাদ্যসংকট ও দুর্ভিক্ষের আশঙ্কার মধে৵ও দেশে খাদ্যসংকট হয়নি। দেশে খাবারের কোনো কষ্ট নেই।

শুক্রবার (২০ মে) বিকালে ঢাকায় একটি হোটেলে লায়ন্স ক্লাব বাংলাদেশের ২৯তম বার্ষিক কনভেনশনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, দেশে শান্তি বিরাজমান আছে, মানুষের নিরাপত্তা আছে। কোনো হরতাল ভাঙচুর নেই। এই শান্তি স্থিতিশীলতাকে ধরে রাখতে হবে। বিএনপি মানুষকে জিম্মি করে, ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করে আন্দোলনের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। সেটি তাদের করতে দেওয়া হবে না। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

ধর্মীয় সম্প্রীতি রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ সাম্প্রদায়িকতাকে কখনো লালন করেনি। সাম্প্রদায়িকতাকে ব্যবহার করে রাজনীতি করিনি। অন্যদিকে বিএনপি সবসময় সাম্প্রদায়িকতাকে ব্যবহার করে রাজনীতি করে ও ধর্মীয় সংখ্যালঘুদের নির্যাতন করে।

মন্ত্রী বলেন, মৌলবাদী, ধর্মান্ধ ও ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসার সুযোগসন্ধানীরা এখনো তৎপর। এজন্য সব ধর্মের বর্ণের মানুষের মধ্যে সম্প্রীতি রক্ষায় আমাদের সবাইকে সচেতন ও ঐক্যবদ্ধ থাকতে হবে। সবাই মিলে একত্র হয়ে সম্প্রীতি রক্ষায় কাজ করতে হবে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, স্থানীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, মঠের সভাপতি গিরিধারী লালমোদি প্রমুখ।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন