আদালত চত্বরে বসেই জাল স্ট্যাম্পের ব্যবসা!

  21-05-2022 02:21AM

পিএনএস ডেস্ক : দীর্ঘদিন ধরে উচ্চ আদালত চত্ত্বরে বসেই চালিয়ে আসছিলেন জাল স্ট্যাম্পের রমরমা বাণিজ্য। দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প সরবরাহের বিপরীতে মোটা অংকের রাজস্ব ফাঁকির অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেফতাকৃতরা হলেন- মো. মনির হোসেন ওরফে ইমরান (৪০), দেলোয়ার ওরফে আইকে দেলোয়ার (৩৫) ও পাখির আলী (৩১)।

সিআইডি জানায়, একটি চক্র রাজধানীর বিভিন্ন স্থানে জাল স্ট্যাম্প বিক্রি করে আসছে এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৯ মে) রাতে হাইকোর্টের প্রশাসনিক ভবনের চতুর্থ তলায় অবস্থিত স্ট্যাম্প ভেন্ডারের দোকান এবং সড়ক ভবনের সামনে অবস্থিত দোকানে একযোগে অভিযান চালায়। অভিযানকালে একটি দোকান থেকে ১ হাজার ৩১৩টি জাল স্ট্যাম্পসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

সিআইডি ঢাকা মেট্রোর (দক্ষিণ) পরিদর্শক মো. সাজ্জাদ জানান, হাইকোর্টের চত্বরে প্রশাসনিক ভবনের পাশে চতুর্থ শ্রেণির কর্মচারীদের ক্যান্টিন রয়েছে। পাশের স্ট্যাম্প ভেন্ডারের একটি দোকানে বসেই তারা এসব জাল স্ট্যাম্প বিক্রি করে আসছিল।

এই চক্রের সঙ্গে আরও বেশ কয়েকজন জড়িত বলে আমরা জানতে পেরেছি। শাহবাগ থানায় দায়ের করা একটি মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে শুক্রবার (২০ মে) আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বলেও জানান তিনি।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন