ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরলো দুদক

  21-06-2022 03:32AM

পিএনএস ডেস্ক : নতুন ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়ন, নম্বর প্লেট, ফিটনেস, লার্নার ও মালিকানা পরিবর্তনসহ বিভিন্ন কাজে বাংলাদেশ রোড অ্যান্ড ট্রান্সপোর্ট অথোরিটির (বিআরটিএ) উত্তরা অফিসে অনিয়ম পেয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট দল।

সোমবার (২০ জুন) বিআরটিএর অসাধু কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ নেওয়া ও দালালদের দৌরাত্মের বিষয়ে অভিযোগের অনুসন্ধানে সংস্থাটির উত্তরা অফিসে অভিযান চালায় দুদক।

দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রণজিৎ কুমার কর্মকারের নেতৃত্বে ও উপ-সহকারী পরিচালক মো. কামিয়াব আফতাহি-উন-নবীর সমন্বয়ে গঠিত একটি টিম এই এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

দুদকের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়, অভিযানকালে টিমের সদস্যরা সেবাগ্রহীতার ছদ্মবেশে অফিস প্রাঙ্গন থেকে দুজন দালাল এবং ফটোকপি দোকানের দুজন মালিক ও একজন কর্মচারীকে অনৈতিক সুবিধা পাইয়ে দেওয়ার লোভ দেখিয়ে ঘুষ নেওয়ার সময় হাতে-নাতে ধরে ফেলে।

পরবর্তীতে বিআরটিএ সদর কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জুবের আলমের ভ্রাম্যমাণ আদালতে আটক আসামির কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হয়। বিজ্ঞ আদালত তাদের চারজনকে ৩ মাসের ও একজনকে ১৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। এ সময় অভিযোগ সংশ্লিষ্ট দুটি কম্পিউটার দোকানও সিলগালা করে দেন আদালত।

জানা গেছে, এ ব্যাপারে উত্তরা বিআরটিএর অফিসের সহকারী পরিচালকসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাদের সতর্ক করেছে দুদকের টিম। এ সময় সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে, সেগুলো পর্যালোচনাপূর্বক পরবর্তী কার্যকরী ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করার কথা জানিয়েছে এনফোর্সমেন্ট টিম।

এদিন দুদক এনফোর্সমেন্ট ইউনিট সাতটি অভিযোগের বিষয়ে পদক্ষেপ নেয়। এর মধ্যে তিনটি অভিযান ও চারটি দপ্তরে পত্র পাঠানো হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন