বিপুল সোনাসহ সৌদিতে বিমানের কেবিন ক্রু ফ্লোরা আটক

  22-06-2022 01:33PM

পিএনএস ডেস্ক : সৌদি আরবে প্রায় তিন কোটি টাকা সমমূল্যের স্বর্ণ ও বিপুল বৈদেশিক মুদ্রাসহ ফ্লোরা নামে বাংলাদেশ বিমানের এক কেবিন ক্রুকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। গত সোমবার (১৩ জুন) বিমানের একটি ফ্লাইটে ওঠার আগ মুহূর্তে তাকে আটক করা হয় বলে জানা গেছে।

সৌদি বিমানবন্দরের কয়েকটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, এ ঘটনায় বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটটি তাদের ওই ক্রুকে ছাড়াই দেশে ফিরতে বাধ্য হয়েছে। স্বর্ণ ও বৈদেশিক মুদ্রাসহ আটক হওয়া ফ্লোরাকে গ্রাউন্ডেট করা হয়েছে। এছাড়া এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানিয়েছে সূত্রটি।

সৌদি পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার দিন বাংলাদেশ বিমানের বিজি-০৩৪০ এর ফ্লাইট পার্সার হিসেবে ডিউটি ছিল ফ্লোরার। রিয়াদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানে ওঠার আগ মুহূর্তে ফ্লোরার লাগেজে বিপুল স্বর্ণ ও বৈদেশিক মুদ্রা আছে বলে জানতে পারে সৌদি পুলিশ। পরে তার লাগেজ তল্লাশি করে ৩ কোটি টাকা সমমূল্যের স্বর্ণ পাওয়া যায়। সে সময় এসব স্বর্ণের বৈধ কাগজপত্র দেখতে চাইলে তা দেখাতে ব্যর্থ হন ফ্লোরা। ফলে স্বর্ণগুলো জব্দ করে তাকে আটক করা হয়। পরে ফ্লোরাকে ছাড়াই বিমানের ফ্লাইটটি ঢাকার উদ্দেশে বিমানবন্দর ত্যাগ করে।

উল্লেখ্য, সিভিল এভিয়েশন আইন অনুযায়ী- এ ধরনের ফ্লাইটে অন্তত ১০ জন কেবিন ক্রু থাকা বাধ্যতামূলক। কিন্তু ফ্লোরা আটক হওয়ার পর পাইলট সেই আইন লঙ্ঘন করে ৯ জন ক্রু নিয়ে ঢাকায় ফেরেন। এ ঘটনায় বাংলাদেশ বিমানকে মোটা অঙ্কের জরিমানার মুখোমুখি হতে হবে।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন