লঞ্চে ভাড়া কত বাড়ছে, জানা যাবে আজ

  10-08-2022 09:47AM




পিএনএস ডেস্ক : জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বিপরীতে লঞ্চ মালিকরা ভাড়া দ্বিগুণ করার প্রস্তাব জানিয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষকে (বিআইডাব্লিউটিএ) চিঠি দেন। কিন্তু লঞ্চের ভাড়া দ্বিগুণ হচ্ছে না এমনটা সাফ জানিয়ে দিয়েছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোস্তফা কামাল। ভাড়া কত বাড়বে, তা জানিয়ে আজ বুধবার প্রজ্ঞাপন জারি করার কথা রয়েছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর লঞ্চের ভাড়া পুনর্নির্ধারণে নৌপরিবহন মন্ত্রণালয় সাত সদস্যের কমিটি গঠন করেছে।


সেই কমিটি ভাড়া পুনর্নির্ধারণ করে জমা দিলে আজ এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে। গত সোমবার লঞ্চ মালিকদের নিয়ে এক বৈঠক শেষে এসব তথ্য জানান নৌপরিবহন সচিব।

বৈঠক শেষে সচিব মোস্তফা কামাল বলেন, ‘কমিটি গতকাল ভাড়া ঠিক করবে। এরপর ১০ আগস্ট এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে। ’ তিনি বলেন, ‘লঞ্চভাড়া দ্বিগুণ করার যে প্রস্তাব মালিক সমিতি দিয়েছে, তা অযৌক্তিক। ভাড়া এত বাড়ানো হবে না, আরো কম হবে। ভাড়া পুনর্নির্ধারণের আগ পর্যন্ত বর্তমান ভাড়া কার্যকর থাকবে। ’

এদিকে ভাড়া পুনর্নির্ধারণে গঠিত সাত সদস্যের কমিটির আহ্বায়ক করা হয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফেরদৌস আলমকে। সদস্যসচিব করা হয়েছে বিআইডাব্লিউটিএর পরিচালক রফিকুল ইসলামকে। কমিটির অন্য সদস্যের মধ্যে সড়ক ও পরিবহন মন্ত্রণালয়, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এবং বিআইডাব্লিউটিএর প্রতিনিধি রাখা হয়েছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর লঞ্চ মালিকরা লঞ্চভাড়া দ্বিগুণ করার প্রস্তাব করেন। লঞ্চভাড়া প্রথম ১০০ কিলোমিটার পর্যন্ত প্রতি কিলোমিটার দুই টাকা ৩০ পয়সা থেকে বাড়িয়ে চার টাকা ৬০ পয়সা করার প্রস্তাব দেন।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন