চা শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষের বৈঠক কাল

  16-08-2022 08:19PM

পিএনএস ডেস্ক : চা শ্রমিকদের দৈনিক মজুরি বৃদ্ধির দাবীতে চলমান কর্মবিরতি আজও পালিত হয়েছে। এরই মধ্যে আগামীকাল বুধবার (১৭ আগস্ট) বিকেলে ঢাকায় শ্রম অধিদপ্তরে চা শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষের বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) নৃপেন পাল এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকাল সাড়ে ১১টা থেকে আড়াইটা পর্যন্ত মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শ্রম অধিদপ্তরে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত গৃহিত হয়। এ সময় বৈঠকে কোনো সমঝোতা হয়নি। তবে পূর্ণদিবস কর্মবিরতির সিদ্ধান্ত বহাল রেখেছে শ্রমিকরা।

চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) নৃপেন পাল জানান, আজ মঙ্গলবার শ্রম অধিদপ্তরের মহা-পরিচালক খালেদ মামুন চৌধুরী এনডিসিসহ সরকারের বিভিন্ন পর্যায়ের লোকজন সভায় উপস্থিত ছিলেন। সভায় আরও উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডমিন) শৈলেন চাকমা।

এ বিষয়ে শ্রম অধিদপ্তরের মহা-পরিচালক খালেদ মামুন চৌধুরী জানান, তিনি মজুরি নিয়ে কথা বলতে আসেননি। এ বিষয় নিয়ে কথা বলবেন মজুরি কমিশন, মন্ত্রী, সচিব ও মালিক পক্ষ। আগামীকাল বুধবার ঢাকায় শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে মালিকপক্ষের এবং ২৩ আগস্ট ঢাকায় ত্রিপক্ষীয় বৈঠক হবে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন