বিদায় বেলায় আমার কোনো অভিযোগ নেই : ড. বেনজীর আহমেদ

  29-09-2022 02:44PM



পিএনএস ডেস্ক : বাংলাদেশ পুলিশের বিদায়ী মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, এক শ্রেণির মানুষ, যারা নষ্ট রাজনীতির দুষ্টচর্চায় আমাকে তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন, তাদের প্রতি আজ বিদায় বেলায় আমার কোনো অভিযোগ নেই, অনুযোগ নেই।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, কোনো মানুষ আমাদের প্রতিপক্ষ নয়। রাষ্ট্রের কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করেছি। এ ছাড়া সামাজিক প্রত্যাশার জন্যও অনেক কিছু করতে হয়েছে। দায়িত্ব পালনকালে যিনি লাইনের উল্টো দিকে ছিলেন, তিনি নিজেকে প্রতিপক্ষ মনে করা সঠিক হবে না।

তিনি আরও বলেন, সরকারি দায়িত্ব সঠিকভাবে পালনের চেষ্টা করেছি। ভালো কাজের ক্রেডিট সরকারের এবং মানুষের। কোনো ব্যর্থতা থাকলে আমার।

বিদায়ী আইজিপি বলেন, সবাই মিলেই বাংলাদেশ, ভালোবাসার বাংলাদেশ। সবাই মিলেই সামনের দিকে এগিয়ে যাব। কল্যাণমূলক রাষ্ট্র বাস্তবায়নের জন্য সবাই হাতে হাত মিলিয়ে দায়িত্ব পালন করব।

দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বেনজীর আহমেদ বলেন, ৩৪ বছর ৫ মাস ১৬ দিনে পুলিশে কাজ করেছি। ঢাকায় দায়িত্ব পালন করেছি ১২ বছর। গুরুত্বপূর্ণ তিনটি পদে দায়িত্ব পালন করেছি।

সুন্দরবনকে দস্যুমুক্ত করা একটা বড় চ্যালেঞ্জ ছিল বলে জানিয়ে তিনি আরও বলেন, জিম্মিদশা থেকে ওই এলাকার মানুষকে মুক্ত করতে পেরেছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বিদায়ী মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম ও অতিরিক্ত আইজিপি (প্রশাসন) কামরুল আহসান প্রমুখ।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন