বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

  09-12-2022 09:03AM

পিএনএস ডেস্ক : বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ৩ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ২৮ হাজার ১৭০ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী কমেছে প্রায় ৫০ হাজার।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৬৫ জন এবং মারা গেছেন ২৪৩ জন।

একইসময়ে, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৪১ জন এবং মারা গেছেন ১৮৪ জন। দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত হয়েছেন ৮৭৯ জন এবং মারা গেছেন ৮৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ৬২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ২৫৩ জন এবং মারা গেছেন ৬১ জন।

এছাড়া, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৩০ জন এবং মারা গেছেন ৫৪ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৭৭ জন এবং মারা গেছেন ২৭ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২৮৩ জন এবং মারা গেছেন ৩৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৩০ জন এবং মারা গেছেন ৫৪ জন। ব্রাজিলে মারা গেছেন ১০৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৪৩৩ জন।


পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন