‘বিডিএসকে’ গ্যাং’র প্রধান হিটার হৃদয়সহ আট জন গ্রেফতার

  29-01-2023 02:05PM


পিএনএস ডেস্ক: রাজধানী আদাবরের সন্ত্রাসী গ্রুপ ‘বিডিএসকে’ গ্যাং এর প্রধান হৃদয় ওরফে হিটার হৃদয়সহ আট জনকে দেশি ও বিদেশি অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব।

গতকাল শনিবার রাতে ফরিদপুর, রাজধানীর সদরঘাট ও মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

রবিবার র‌্যাবের সদর দপ্তর থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

অভিযানে গ্রেফতারকৃতরা হলেন, বিডিএসকে গ্রুপের লিডার ঢাকার জেলার শ্রীনাথ মন্ডল হৃদয় ওরফে হিটার হৃদয় (২২), নারায়ণগঞ্জের মো. রবিন ইসলাম ওরফে এসএমসি রবিন (২০), ভোলার মো. রাসেল ওরফে কালো রাসেল (২৫), ভোলার মো. আলামিন ওরফে ডিশ আলামিন (২১), ভোলার মো. লোমান ওরফে ঘাড় ত্যাড়া লোমান (২১), ভোলার মো. আশিক ওরফে হিরো আশিক (১৯), মুন্সীগঞ্জের মো. জোবায়ের ইসলাম ওরফে চিকনা জোবায়ের (১৯) এবং ভোলা জেলার মো. সুমন ওরফে বাইট্টা সুমন (২০)।

পরবর্তী তাদের দেয়া তথ্যমতে, মোহাম্মদপুরে তাদের আস্তানায় অভিযান পরিচালনা করে একটি বিদেশি পিস্তল, দুটি চাপাতি, একটি রামদা, একটি চাইনিজ কুড়াল, চারটি চাকু (বড় ও ছোট), দুটি হাঁসুয়া, একটি কাঁচি এবং একটি লোহার রড উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ‘বিডিএসকে (ব্রেভ ডেঞ্জার স্ট্রং কিং)’ গ্যাং এর সক্রিয় সদস্য। তাদের গ্রুপে প্রায় ২০/২৫ জন সদস্য রয়েছে। উক্ত দলের গ্যাং লিডার হৃদয় ওরফে হিটার হৃদয়ের নেতৃত্বে বিগত ২/৩ বছর পূর্বে গ্যাংটি গঠন করা হয়। এই গ্রুপের সদস্যরা পূর্বে সবুজ বাংলা গ্রুপ, টপ টেন গ্রুপ ও ভাই বন্ধু গ্রুপ এর অন্তর্ভূক্ত ছিল।

গ্রেফতারকৃতরা মোহাম্মদপুর, আদাবর, বেড়িবাধ ও ঢাকা উদ্যান এলাকায় চুরি-ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাইসহ অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। তারা বিভিন্ন সময় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা উদ্যান, আদাবর, শ্যামলী, মোহাম্মদপুরসহ পার্শ্ববর্তী এলাকায় মারামারিসহ বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো।

তারা বর্ণিত এলাকাসমূহে বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তির স্বার্থ হাসিলের জন্য ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবেও কাজ করতো। এছাড়াও তারা মাদক সেবনসহ বর্ণিত এলাকাসমূহে মাদক ব্যবসার সাথেও জড়িত ছিল। এই গ্যাং এর সদস্যরা রাস্তাঘাটে ইভটিজিং, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপ্রীতিকর ভিডিও শেয়ারসহ বিভিন্ন কুরুচিপূর্ণ কার্যক্রমের সাথেও জড়িত। এছাড়াও গ্রেফতারকৃত আসামিরা বর্ণিত ছিনতাইয়ের ঘটনার সাথে তাদের জড়িত থাকার বিষয়ে তথ্য দেয়।

গ্রেফতারকৃত আসামিদের অধিকাংশের নামে মাদক, চুরি-ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি ও মারামারিসহ রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন