দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ’র মৃত্যুতে বঙ্গজননীর প্রধান সম্পাদকের শোক প্রকাশ

  06-02-2023 04:16PM

পিএনএস ডেস্ক : দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দৈনিক বঙ্গজননীর প্রধান সম্পাদক ও ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজের সম্পাদক আলী নিয়ামত।

আজ সোমবার এক বার্তায় এ শোক প্রকাশ করেন বঙ্গজননীর প্রধান সম্পাদক। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃস্বাস ত্যাগ করেন কবি আহসান উল্লাহ। তার বয়স হয়েছিল ৮১ বছর। দীর্ঘ দিন ধরে তিনি হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

এর আগে, রবিবার সকালে তাকে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়েছিল।

তিনি দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ঢাকার মিরপুরে নিজ বাসায় পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন।

আহসান উল্লাহ ২০০৬ সালে দৈনিক জনতায় বার্তা সম্পাদক হিসেবে যোগদান করেন। এরপর ২০১০ সাল থেকে তিনি দৈনিক জনতার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এর আগেও তিনি দৈনিক জনতার প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন দায়িত্ব পালন করেন। আহসান উল্লাহ ১৯৬২ সালে দৈনিক ইত্তেফাকের মাধ্যমে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। এরপর বাংলার বাণী, বাংলাদেশ সংবাদ সংস্থা ও বার্তা সংস্থা আবাস- এ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

আহসান উল্লাহ্ জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য। তিনি বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি করতেন। একজন ভালো অনুবাদকও ছিলেন তিনি।

১৯৪২ সালের ৫ জানুয়ারি মাগুরা জেলার শালিখা থানার শরুশুনা গ্রামের নানা বাড়িতে আহসান উল্লাহ জন্মগ্রহণ করেন।

এদিকে, সম্পাদক আহসান উল্লাহর মৃত্যুতে দৈনিক জনতা পরিবারে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে জনতার প্রকাশক সৈয়দ মো. আতিকুল হাসানসহ জনতা পরিবার গভীর শোক প্রকাশ ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। পাশাপাশি তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে জ্যৈষ্ঠ সাংবাদিক আহসান উল্লাহ জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এসময় দৈনিক বঙ্গজননীর প্রধান সম্পাদক ও ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজের সম্পাদক আলী নিয়ামতসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন