পদযাত্রার নামে বিশৃঙ্খলা করলে ব্যবস্থা নেওয়া হবে: ডিএমপি কমিশনার

  08-02-2023 10:22PM

পিএনএস ডেস্ক : পদযাত্রার নামে বিশৃঙ্খলা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। বুধবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ডিএমপি সদর দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ায়ি) বিএনপির কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, এই পদযাত্রা কর্মসূচি থেকে যদি আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির কোনো ঘটনা ঘটে তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, আগামীকাল সরকারি কর্মদিবস ও সপ্তাহের শেষ দিন হওয়ায় মানুষ অফিস ছুটির পরে বাড়ি-ঘরে যাবে। এই কর্মসূচির ফলে জনগণের যে দুর্ভোগ হবে এক কথায় তা হবে অবর্ণনীয়। ফলে যানজটের যে প্রভাব পড়বে তা নিরসন করতে রাত ১২টা বেজে যেতে পারে। দুই কোটি নগরবাসীর এই ঢাকা শহরে প্রায় সব সময় যানজট হয়ে থাকে। এর মধ্যে কতিপয় রাজনৈতিক দল ও সংগঠন সরকারি কর্মদিবসে এমন সব কর্মসূচি দেন যাতে জনগণকে চরম দুর্ভোগে পড়তে হয়।

বিএনপির নীতিনির্ধারকদের উদ্দেশে ডিএমপি কমিশনার আরও বলেন, সড়ক বন্ধ করে কর্মসূচি না দিয়ে বড় বড় মাঠ আছে। সেখানে কর্মসূচি পালন করুন।

উল্লেখ্য, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে দ্বিতীয় দফায় রাজধানীতে পদযাত্রা কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। আগামী ৯ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আয়োজনে গোপিবাগ ব্রাদার্স ক্লাব মাঠ থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত এবং ১২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর বিএনপির আয়োজনে শ্যামলী ক্লাব মাঠ থেকে রিংরোড, শিয়া মসজিদ, তাজমহল রোড, নূরজাহান রোড, মোহাম্মদপুর বাসস্ট্যান্ড হয়ে বসিলা পর্যন্ত পদযাত্রা করা হবে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন