রাজধানীতে বৃষ্টি, ঈদযাত্রায় ভোগান্তিতে ঘরমুখো মানুষ

  13-06-2024 06:08PM

পিএনএস ডেস্ক: রাজধানীতে গরম যেন কাটছিল না। অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজল ঢাকা। এদিকে পবিত্র ঈদুল আজহার আগে আজ ছিল শেষ কর্মদিবস। তাই ভোগান্তিতে পড়েছেন ঈদুল আজহা ঘিরে ঘরে ফেরা মানুষ।

বৃহস্পতিবার (১৩ জুন) বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন এলাকায় দীর্ঘ যানজটের দেখা মেলে।

রাজধানীতে বিকেলে হঠাৎ অন্ধকার হয়ে বৃষ্টি পড়তে শুরু করে। আগাম প্রস্তুতি না থাকায় অনেকে ভিজে যান। বৃষ্টির কারণে অনেকে আবার বাস টার্মিনাল পর্যন্ত যেতেও পারছেন না। অনেকে আবার অনেক কষ্টে টার্মিনালে এসে ছাউনির নিচে অবস্থান নিচ্ছেন।

এদিকে পরিবার নিয়ে ঈদ করতে বরিশাল যাবেন জলিল খাঁ। তিনি বলেন, আজ থেকে ঈদের ছুটি পেয়েছি। বৃষ্টি নেই বলে এসেছিলাম কিন্তু বৃষ্টির কারণে গাড়ি তো পাচ্ছি না। সব ওলট-পালট করে দিচ্ছে।

বৃষ্টির কারণে বাস টার্মিনালগুলোতেও কাদা-পানির জন্য মানুষের চলাচলে বিঘ্ন হচ্ছে। অনেকের সঙ্গে থাকা ব্যাগ যেন না ভেজে তা বিভিন্নভাবে ঢেকে নেওয়ার চেষ্টা করছেন। বৃষ্টিতে অনেকের সেই চেষ্টা বিফলেও যাচ্ছে।

রাজধানীর সায়েদাবাদ, কমলাপুর, যাত্রাবাড়ী, ধোলাইপাড় এলাকা ঘুরে দেখা গেছে, শেষ কর্মদিবসের পর বিকেলে বাস টার্মিনালে ভিড় ঘরমুখো যাত্রীদের। রাজধানীর তীব্র যানজটের ভোগান্তি শেষ হতে না হতেই হঠাৎ নামলো ঝুম বৃষ্টি। এতে স্বস্তির বদলে বিপাকে পড়েছেন ঈদে বাড়ি ফেরা যাত্রীরা।

সরকারি ছুটির তালিকা অনুযায়ী, কোরবানির ঈদের ছুটি শুরু হবে ঈদের আগের দিন অর্থাৎ ১৬ জুন (রোববার) থেকে। যা চলবে ১৮ জুন (মঙ্গলবার) পর্যন্ত। এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। সে হিসাবে মোট পাঁচ দিনের ছুটি মিলছে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন