ট্রলারে গুলির ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ বাংলাদেশের

  14-06-2024 01:32AM

পিএনএস ডেস্ক: টেকনাফ ও সেন্টমার্টিনের মধ্যে চলাচলকারী বাংলাদেশি ট্রলারকে লক্ষ্য করে থেকে গুলি চালানোর ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

বুধবার (১৩ জুন) ঢাকায় মিয়ানমারের দূত‌াবাসে কূটনৈতিক পত্র পা‌ঠি‌য়ে প্রতিবাদ জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, টেকনাফ ও সেন্টমার্টিনের মধ্যে চলাচলকারী বাংলাদেশি ট্রলারে গুলির ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ জানানো হয়েছে। কূট‌নৈ‌তিক চ্যানেলে এ প্রতিবাদ জানানো হয়েছে। এর আগেও এ ধরনের ঘটনা ঘটেছে। গত ২১ মে বাংলাদেশি ট্রলারে গুলির ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ জানানো হয়েছে।

কূটনৈ‌তিক সূত্রগুলো বলছে, ইতোমধ্যে ঢাকায় এসেছেন মিয়ানমারের নব‌নিযুক্ত রাষ্ট্রদূত কিউ সোয়ে মোয়ে। তিনি বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ অব প্রটোকল নাঈম উদ্দিন আহমেদের কাছে তার পরিচয়পত্রের অনুলিপি পেশ করেন। বৃহস্প‌তিবার পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমার অনুবিভাগের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবিরের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

আশা করা হচ্ছে, মিয়ানমারের রাষ্ট্রদূত খুব শিগগিরই বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবু‌দ্দিনের কাছে তার প‌রিচয়পত্র পেশ করবেন। প্রটোকল অনুযায়ী, রাষ্ট্রপতির কাছে প‌রিচয়পত্র পেশ করার পর রাষ্ট্রদূত আনুষ্ঠা‌নিকভাবে তার কূট‌নৈ‌তিক কর্মযজ্ঞ শুরু করতে পারবেন।

সম্প্রতি টেকনাফ ও সেন্টমার্টিনের মধ্যে চলাচলকারী বাংলাদেশি ট্রলারকে লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি চালানো হয়। নাফ নদীর মোহনায় এই ঘটনাগুলো ঘটে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন