তিন বিভাগে ভারী বর্ষণ আরও দুদিন, ঢাকাতেও বৃষ্টির সম্ভাবনা

  20-06-2024 01:18PM



পিএনএস ডেস্ক: ঈদের পরদিন থেকে ভারী বর্ষণে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশের তিন বিভাগ; দেখা দিয়েছে আকস্মিক বন্যা। পানিবন্দি হয়ে পড়েছে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নেত্রকোণাসহ বেশ কয়েকটি জেলার লাখো মানুষ। এ অবস্থায় জেলাগুলোর বাসিন্দাদের জন্য দুঃসংবাদ হয়ে এসেছে আবহাওয়া অধিদপ্তরের সবশেষ বার্তা।

আবহাওয়া অধিদপ্তর বলছে, বৃহস্পতিবার (২০ জুন) থেকে আরও দুই দিন ভারী এই বৃষ্টি অব্যাহত থাকবে সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে। মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণেই এমন অবস্থা বলে জানিয়েছেন অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুর রহমান খান।

তিনি জানান, জুন মাসের শুরু থেকেই দেশের বিভিন্ন স্থানে তাপপ্রবাহ ছিল। তবে চলতি মাসের প্রথম সপ্তাহের পর থেকেই বৃষ্টি শুরু হয় দেশের বিভিন্ন প্রান্তে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগে। এই তিন বিভাগে ভারী বৃষ্টি অব্যাহত থাকবে আরও দুইদিন। গত ২৪ ঘণ্টায় তেতুলিয়ায় ১৫৩ মিমি এবং সিলেটে ১১০ মিমি বৃষ্টিপাত হয়েছে।

অবশ্য মৌসুমি বায়ুর প্রভাব তেমন একটা লক্ষ্য করা যাচ্ছে না ঢাকা ও দেশের মধ্যাঞ্চলে। দিনের পর রাতেও ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে ভ্যাপসা গরম। তবে সহসাই এ অবস্থা থেকে মুক্তি মিলতে পারে এ অঞ্চলের মানুষের।

আবহাওয়াবিদ আব্দুর রহমান খান জানিয়েছেন, কয়েক দিন ধরে ঢাকার আকাশ বেশ মেঘলা। বৃহস্পতিবার (২০ জুন) বিকেলের পর বা শুক্রবার ভোরে ঢাকায় বৃষ্টির কিছুটা সম্ভাবনা আছে।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন