সুষ্ঠু ভয়ভীতিমুক্ত নির্বাচনের ব্যবস্থা করুন: ফখরুল

  21-01-2020 08:46PM

পিএনএস ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনকে সুষ্ঠু ও ভয়ভীতিমুক্ত করার জন্য নির্বাচন কমিশন (ইসি) ও সংশ্নিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, বর্তমান শাসকগোষ্ঠীর লালিত সন্ত্রাসী বাহিনীর হিংস্রতা যেন ততই বেপরোয়া হয়ে উঠছে। নির্বাচনকে একতরফাভাবে অনুষ্ঠিত করে নৌকা প্রতীকের প্রার্থীদের জয়ী করতে প্রায় প্রতিদিনই বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রচারাভিযানে হামলা চালাচ্ছে তারা।

মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে (ডিএনসিসি) বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি প্রার্থীর শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারকেও সরকার মানতে পারছে না।

বিএনপির মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থীরা তো বটেই, নিউজ সংগ্রহের জন্য দায়িত্বরত সাংবাদিকরাও সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পাচ্ছেন না। দেশে এখন গণতন্ত্র নেই বলে বিনা ভোটেই নির্বাচিত বর্তমান সরকার বিরোধী দল ও মতকে গ্রাহ্য করছে না।

বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীন গোষ্ঠী সিটি করপোরেশন নির্বাচনে গায়ের জোরে ভোটগ্রহণে ইভিএম পদ্ধতি প্রয়োগে অনড় রয়েছে। আজ্ঞাবাহী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সরকারের মনোবাঞ্ছা পূরণে সক্রিয় রয়েছেন। তবে জনতার উত্তাল ঢেউয়ের আঘাতে আওয়ামী লীগ সরকারের অন্যায় আচরণ গুঁড়িয়ে যাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন