ফুসফুস-কিডনি জটিলতায় বারবার জ্বর আসছে খালেদা জিয়ার

  14-06-2021 03:00PM

পিএনএস ডেস্ক : ফুসফুস ও কিডনি জটিলতার কারণে বারবার জ্বরে আক্রান্ত হচ্ছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তিনি বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

চেয়ারপারসনের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে এমনটা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘চিকিৎসকদের কাছ থেকে যতটুকু জেনেছি তার (খালেদা জিয়া) হার্টের সমস্যা আছে। সেই সমস্যা না গেলে তার ফুসফুসে যে পানি আসে, সেটা বন্ধ হবে না।’

‘তারা (চিকিৎসক) মনে করছেন যে, (খালেদা জিয়ার) কিডনি ইজ নট ফাংশনিং প্রপারলি (কিডনি ঠিকমতো কাজ করছে না)। তার লিভারও ঠিকভাবে কাজ করছে না। যে কারণে জ্বর চলে গেলে আবারও আসছে। গতকালও তার জ্বর এসেছিল’ যোগ করেন ফখরুল।

এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, তারা তাদের সর্বস্ব দিয়ে চেষ্টা করছেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘যেটা বারবার করে তারা (চিকিৎসকরা) বলছেন যে, আমাদের হাসপাতালগুলো ইকুপ্ট না (সব ধরনের সরঞ্জাম নেই)। তাকে অ্যাডভান্স সেন্টারে নিয়ে চিকিৎসা করানো উচিত।’

হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে।

করোনা পরবর্তী নানা জটিলতায় আক্রান্ত হয়ে খালেদা জিয়া গত ২৭ এপ্রিল বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। এর ৬ দিন পরে (৩ মে) তিনি শ্বাসকষ্ট অনুভব করলে সিসিইউতে স্থানান্তর করা হয়। পরে অবস্থার উন্নতি হলে এক মাস পর গত ৩ জুন চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে কেবিনে ফিরিয়ে নেওয়া হয়।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন