করোনা নিয়ে রাজনীতি নয় : নজরুল ইসলাম খান

  03-08-2021 09:47PM

পিএনএস ডেস্ক : করোনায় শেরপুরে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এমন পরিস্থিতিতে সচেতনতা বৃদ্ধি ও করোনা রোগীদের সহায়তার জন্য ‘করোনা হেল্পসেল’ চালু করেছে জেলা বিএনপি। স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও চিকিৎসার জন্য ওষুধ এবং ৭টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে দুইজন চিকিৎসক এবং দলীয় স্বেচ্ছাসেবক নিয়ে শহরের রঘুনাথ বাজার জেলা বিএনপি কার্যালয়ে ‘করোনা হেল্পসেল’ চালু করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে জেলা বিএনপির এ করোনা হেল্পসেল উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেজ আলী মামুন। জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেলের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. হযরত আলী, যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মাসুদ, অ্যাডভোকেট আব্দুল মান্নান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জনি, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান রূপন প্রমুখ। এ সময় জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা বিএনপি কার্যালয়ে করোনা হেল্পসেল উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে সেখানে উপস্থিত পুলিশ এবং ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত হয় এবং নেতাকর্মীদের করোনার এই সময়ে জনসমাবেশ বন্ধ করতে নির্দেশ দেয়। এ সময় অনুষ্ঠানস্থল থেকে অনেক নেতাকর্মীকে বের করে দেওয়া হয়। পরে তড়িঘরি করে অনুষ্ঠানটি শেষ করা হয়। অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত থাকা বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রধান অতিথির বক্তব্যে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ ঘটনাকে সরকারের ফ্যাসিবাদী আচরণ হিসেবে উল্লেখ করে বলেন, এই মহামারিকালে আমরা বিএনপির পক্ষ থেকে জনসাধারণের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। সরকারের কাজকে সহযোগিতা করার চেষ্টা করছি। কিন্তু সরকারের অনুগত প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে বাঁধা দেওয়া হচ্ছে। আজকে গণতন্ত্রের সংকট, সরকারের জবাবদিহীতার সংকট বলেই এমন ঘটনা ঘটছে।

তিনি বলেন, করোনার টিকাদানের ক্ষেত্রে সাব-সাহারান দেশগুলো এবং যুদ্ধবিধ্বস্ত ইরাকও ফিলিস্তিনের চেয়েও পেছনে রয়েছে। সরকারের ভ্রান্ত নীতির কারণেই এমন ঘটনা ঘটছে। সরকার করোনা নিয়ন্ত্রণে গঠিত জাতীয় টেকনিক্যাল কমিটির পরামর্শও মানছে না। এতেই তাদের ব্যর্থতা ফুটে ওঠেছে।

তিনি বলেন, করোনা নিয়ে রাজনীতি নয়, সকলকে নিয়ে করোনা মহামারি থেকে জনগণকে রক্ষা করতে হবে। কিন্তু সরকার সেদিকে ভ্রক্ষেপ করছে না।

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স তার বক্তব্যে বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে করোনা মোকাবেলায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এবং জিয়াউর রহমান ফাউন্ডেশনের সহায়তায় সারা দেশে বিএনপির পক্ষ থেকে করোনা হেল্পসেল চালু করা হয়েছে। শেরপুর জেলাসহ ইতোমধ্যে ৬৪টি জেলায় ৬৫টি করোনা হেল্পসেল চালু করা হলো।

তিনি বলেন, আমরা মানুষের জন্য রাজনীতি করি, সাধারণ মানুষের এই বিপদে আমরা তাদের পাশে দাঁড়াতে চাই। কিন্তু শেরপুরে হেল্পডেস্ক চালু করার সময় পুলিশ এবং প্রশাসনের পক্ষ থেকে যেভাবে সেখানে অভিযান চালানো হয়েছে, সেটা ন্যাক্কারজনক। আমরা কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেইসাথে সরকারকে এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ বি এম মামুনুর রশীদ পলাশ জানান, জেলা বিএনপি কার্যালয়ে করোনা হেল্পসেল থেকে করোনা রোগীদের সাধ্যমতো চিকিৎসা সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হবে। তাছাড়া এ হেল্পসেলের একটি হটলাইন নাম্বার রয়েছে। যে নাম্বারে কল করলে প্রয়োজনে করোনা রোগীদের জরুরি অক্সিজেন সেবা প্রদান করা হবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন