পূজামণ্ডপে হামলায় জড়িত কেউ ছাড় পাবে না: মুক্তিযুদ্ধমন্ত্রী

  14-10-2021 07:38PM

পিএনএস ডেস্ক: সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী ও পূজামণ্ডপে হামলার ঘটনায় জড়িত কেউই ছাড় পাবে না বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে রংপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন শেষে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী প্রেতাত্মারা কারণে-অকারণে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করে, ভাস্কর্য ভাঙে। এখন আবার তারাই কুমিল্লায় সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। সারাদেশে ধর্মীয় উত্তেজনা সৃষ্টির পাঁয়তারা করা হয়েছে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেওয়া হবে না।

তিনি বলেন, মুষ্টিমেয় এক শ্রেণির ধর্ম ব্যবসায়ী দেশে ইসলামকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। তারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। তাদেরই কেউ কুমিল্লায় পূজামণ্ডপে ধর্মীয় গ্রন্থ কোরআন রেখে প্রচার করেছে। এটা পরিকল্পিত ও সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্র। আইন-শৃঙ্খলা বাহিনী ওই ঘটনায় বেশ কয়েকজনকে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের মুখোশ উন্মোচন করা হবে।

সংসদে আইন প্রণয়ন করে দ্রুত সময়ের মধ্যে রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে জানিয়ে মোজাম্মেল হক বলেন, দেশ যখন এগিয়ে যায় তখন স্বাধীনতাবিরোধী একটি চক্র ষড়যন্ত্রে লিপ্ত হয়। তারা সংখ্যালঘুদের নিয়ে ষড়যন্ত্রে মেতে ওঠে। তাদের অতীতের কর্মকাণ্ড ভুলে গেলে হবে না। এখন তারা ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করার জন্য মিথ্যাচার করে অপপ্রচার করছে। তাদের সম্পর্কে দেশবাসীকে সজাগ থাকতে হবে।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগির আল মাহী সাদ এরশাদ।

এ সময় রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হালিম, সাধারণ সম্পাদক হুমায়ূন কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর নাহার বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে মন্ত্রী পঞ্চগড় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন। সেখানে তিনি দলীয় নেতাদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন