সরকার অসাধু ব্যবসায়ীদের সমর্থন দিচ্ছে : জিএম কাদের

  10-05-2022 10:40PM

পিএনএস ডেস্ক : দেশের অসাধু ব্যবসায়ীদের কারসাজিতেই সরকার বুঝে না বুঝে সমর্থন দিচ্ছে। এক্ষেত্রে কৃত্রিম সংকট মোকাবেলা করতে সংশ্লিষ্টরা ব্যর্থ হয়েছে বলেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

আজ মঙ্গলবার (১০ মে) বিকেলে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ঈদ পরবর্তী এক সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকার জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দিয়েছে। এ কারণে দ্রব্যমূল্য বেড়ে গেছে অনেক। ফলে মানুষ এখন সংসার চালাতে দিশেহারা হয়ে পড়েছে। গত সপ্তাহে বাজারে সয়াবিন তেল ছিলো না। কিন্তু এখন বিভিন্ন গুদাম থেকে শত শত বোতল সয়াবিন তেল উদ্ধার হচ্ছে।

জিএম কাদের বলেন, বাণিজ্যমন্ত্রীর বক্তব্যে বিষয়টি পরিষ্কার হয়েছে যে, ব্যবসায়ীদের কারসাজিতে সয়াবিন তেলের দাম বাড়িয়ে দিয়েছে সরকার। মন্ত্রীর বক্তব্যে মনে হচ্ছে, সরকার যেনো ব্যবসায়ীদের কাছে জিম্মি।

জাপা চেয়ারম্যান বলেন, করোনায় অনেকেই কাজ হারিয়েছে। প্রতিদিন বেকারের সংখ্যা বেড়েই চলছে। নিয়মিত দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে। সাধারণ মানুষ এমন অবস্থা থেকে মুক্তি চায়।

তিনি আরও বলেন, সরকার টিসিবির মাধ্যমে পণ্য বিক্রি করে পরিস্থিতি মোকাবেলা করতে চাচ্ছে। কিন্তু এর মাধ্যমে এমন বাস্তবতা মোকাবেলা করা সম্ভব হবে না। ওয়ার্ডভিত্তিক রেশন কার্ড চালুর মাধ্যমে মানুষকে স্বস্তি দিতে হবে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন