এলডিপি থেকে ২১৮ নেতার পদত্যাগ

  12-05-2022 11:02PM

পিএনএস ডেস্ক : কর্নেল (অব.) ড. অলি আহমদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) থেকে ২১৮ জন নেতা পদত্যাগ করেছেন।

আজ বৃহস্পতিবার দলের সহ-সভাপতি আবু জাফর সিদ্দিকী ও যুগ্ম মহাসচিব তমিজউদ্দীন টিটোর সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন পদত্যাগী নেতারা।

অলি আহমদের বিরুদ্ধে স্বেচ্ছারিতার অভিযোগ এনে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের সব রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগের একদলীয় শাসন ব্যবস্থার বিরুদ্ধে কার্যকর গণপ্রতিরোধ গড়ে তোলার সংগ্রাম করছে। এ সময়েও অলি আহমদ এলডিপিকে একটি ‘রহস্যজনক রাজনৈতিক’ দল হিসেবে ব্যবহার করছেন। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক হয়ে গত ১০ বছর ধরে জোটবিরোধী কার্যক্রম করেছেন। জাতীয়তাবাদী শক্তির বিরুদ্ধে অবস্থান নিয়েছে। মুক্তিযোদ্ধা হয়েও একটি বিশেষ দলের সঙ্গে তার ঘনিষ্ঠতা দেখা গেছে চরম মাত্রায়।

অভিযোগে আরও বলা হয়েছে, দল পরিচালনার ক্ষেত্রে ড. অলি আহমদ একজন ‘কর্তৃত্ববাদী ও আত্মঅহঙ্কারে’ নিমগ্ন একজন মানুষ। তিনি তার মতো দলীয় পদ ব্যবহার করেছেন ও বাটোয়ারা করেছেন।

এদিকে, পদত্যাগকারীদের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করে এলডিপি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘দুষ্কৃতিকারীরা’ দল ত্যাগ করায় দল পবিত্র হয়েছে। পদত্যাগকারী বেশ কয়েকজন নেতা দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করে অবৈধ প্রবাসীদের কাছে অর্থের বিনিময়ে পদ বিক্রি করে আসছে। যা এলডিপির ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। বিষয়টি এলডিপির দৃষ্টিগোচর হলে তিনি এই সব নেতাদের এলডিপির দলীয় কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেন।

পদত্যাগকারী নেতৃবৃন্দের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন ফরিদ আমিন, তমিজ উদ্দিন টিটু, মো. ইব্রাহিম রওনক, এ এস এম মহিউদ্দিন, ড. আফজাল হোসেন মোর্শেদ, শফিউল বারী রাজু, লস্কর হারুনুর রশিদ, আফজাল হোসেন মন্ডল, অ্যাডভোকেট ইমরান, সাইফুল ইসলাম বাবু, মোহাম্মদ ফয়সাল, ইমাম হোসেন পাঠান বিপ্লব, কাজী কামরুল হাসান, জাহাঙ্গীর আল সানি, হারুন অর রশিদ, ইউনুস বেপারী, রেজওয়ানুল ইফতেখার, মাওলানা বদরুদ্দোজা, আবদুল হাই নোমান, মাওলানা আসাদুল্লাহ, মাওলানা শিহাব উদ্দিন, মাওলানা আনোয়ার হোসাইন ও রাশেদুল হক।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন